স্কুলের বিদায় অনুষ্ঠানে ‘মাদক সেবন’, এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

বগুড়া প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ১২:৪৩ পিএম
স্কুলের বিদায় অনুষ্ঠানে ‘মাদক সেবন’, এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

স্কুলের বিদায় অনুষ্ঠানের আয়োজন করতে গিয়ে বন্ধুদের সঙ্গে মাদক সেবন করে অসুস্থ হয়ে সিহাব হাসান সৈকত নামে এক এসএসসি পরীক্ষার্থী মারা গেছেন। ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জের মহাস্থানে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে তার মৃত্যু হয়েছে।

নিহত ওই ছাত্রের পরিবারের পক্ষ থেকে তার দুই চাচা মাদক সেবনে অসুস্থ হয়ে মারা যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।


নিহত সিহাব শিবগঞ্জ উপজেলার মহাস্থান উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তার বাড়ি রায়নগর ইউনিয়নের দক্ষিণ কৃষ্ণপুর গ্রামে।

বগুড়া শজিমেক হাসপাতালের জরুরি মেডিকেল অফিসার ডা. নূরে শেফা মোছা. শাহিনা পুলিশের কাছে লাশ ময়নাতদন্তের জন্য প্রেরিত পত্রে ওই ছাত্রের মৃত্যু বিষক্রিয়ায় হয়েছে বলে উল্লেখ করেছেন।

মহাস্থান উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক নূরুল ইসলাম বলেন, ‘একজন ছাত্র হাসপাতালে মারা গেছে বলে আমি শুনেছি।’ তবে বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে এসে মাদক সেবন করে অসুস্থ হওয়ার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেছেন তিনি।

শিবগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম মাহবুব মোরশেদ জানান, মহাস্থান স্কুলের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যুর বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তিনি বিষয়টি অবহিত করেছেন।

শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ জানান, ওই শিক্ষার্থীর পরিবার কিংবা বিদ্যালয় কর্তৃপক্ষ কেউ থানায় অবহিত করেননি। লোকমুখে বিষয়টি জানার পর থেকে তারা তথ্য উদঘাটনের জন্য কাজ করেছেন।

ইএইচ