ভৈরব নদে পড়ে শ্রমিকের মৃত্যু, ১৯ ঘণ্টা পর লাশ উদ্ধার

অভয়নগর (যশোর) প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৫:১৫ পিএম
ভৈরব নদে পড়ে শ্রমিকের মৃত্যু, ১৯ ঘণ্টা পর লাশ উদ্ধার

যশোরের অভয়নগরে এমভি তিশান কার্গো জাহাজ থেকে টিএসপি সার আনলোড করার সময় ভৈরব নদে পড়ে হ্যান্ডলিং শ্রমিক কাইয়ুম সর্দার (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ২ টা সময় নিখোঁজ হওয়ার ১৯ ঘণ্টা পরে নিহতের লাশ উদ্ধার করা হয়। নিহত কাইয়ুম সর্দার উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের মো. শরিয়াতুল্লাহর ছেলে। রোববার সন্ধ্যা ৭ টার সময় উপজেলার মহাকাল এলাকার মিস্ত্রীপাড়া সংলগ্ন মেসার্স দেশ ট্রেডিং এর ২ নম্বর ঘাটে কাইয়ুম হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করছিল।

সেখানে কাজ করার সময় সারের বস্তা নিয়ে পা পিছলে ভৈরব নদে পড়ে যান। স্থানীয় শ্রমিকদের সহায়তায় সোমবার দুপুরে তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত কাইয়ুমের স্ত্রী একটি ছেলে ও মেয়ে সন্তান রয়েছে।

কাইয়ুমের শ্যালক ইয়াছিন মোল্লা বলেন, এমভি তিশান কার্গো থেকে টিএসপি সারের বস্তা আনলোডের কাজ করছিলাম। আমি কাইয়ুম ভাইয়ের পাশে আমার মাথায় ও বস্তা ছিল। আমিও হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করি। এমন সময় কাইয়ুম ভাই মাথায় বস্তাসহ পানিতে পড়ে যায়। আমি ধরতে গিয়েও ব্যর্থ হই। তাৎক্ষণিক উপস্থিত অন্য শ্রমিকেরা তাকে খোঁজার চেষ্টা করেন। কিন্তু সেই থেকে কাইয়ুম ভাইকে খোঁজ করার চেষ্টা করেও পাওয়া সম্ভব হয়নি। আজ ১৯ ঘণ্টা পর তার লাশ পাওয়া গেছে। দেশ ট্রেডিংয়ের পক্ষ থেকে কোনো সহায়তা করা হয়নি।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, দেশ ট্রেডিং অনেক বড় একটা কোম্পানি কিন্তু তাদের ঘাট লেবার পানিতে পড়ে নিখোঁজ হওয়ার সংবাদ পেলেও তাদের পক্ষ থেকে কোন প্রকার উদ্ধার তৎপরতা দেখা যায়নি। যেটা খুবই দুঃখজনক। স্বজনদের দাবি, কাইয়ুমের পরিবার খুবই হতদরিদ্র। তার পিতা মাতা কেউ বেঁচে নেই। স্ত্রী সহ একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। তাই দেশ ট্রেডিং এর পক্ষ থেকে বড় ধরনের একটা আর্থিক সহায়তা করা যায় কিনা দাবি করেন। উপজেলার নওয়াপাড়া স্টেশন বাজারে অবস্থিত দেশ ট্র্রেডিংয়ের অফিস বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল জানান, মাথায় বস্তাসহ কাইয়ুম নদীতে পড়ে যায়। দীর্ঘ ১৯ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ব্যাপারে তাদের নেক দৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে অভয়নগর থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, আমি ঘটনা স্থানে গিয়েছিলাম তথ্য সংগ্রহ করেছি। নিখোঁজ কাইয়ুম অসাবধানতাবশত সারের বস্তা নিয়ে পানিতে পড়ে যায়। দুপুর দুই টার সময় তার লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

বিআরইউ