নওগাঁয় বসতবাড়িতে হামলা-ভাঙচুর: মামলা দিয়ে হয়রানির অভিযোগ

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০২:২১ পিএম
নওগাঁয় বসতবাড়িতে হামলা-ভাঙচুর: মামলা দিয়ে হয়রানির অভিযোগ

নওগাঁয় একটি পরিবারকে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বসতবাড়িতে হামলা ভাঙচুরের অভিযোগ উঠেছে। এতে জমি নিয়ে বিবাদের মিথ্যা মামলায় আর্থিক ও সামাজিকভাবে ক্ষতি কাটিয়ে উঠতে পারছে না পরিবারটি।

ভুক্তভোগী নওগাঁ সদর উপজেলার দুর্বল হাঁটি পল্লীর শহিদুল ইসলাম মিথ্যা মামলায় ৯ দিন হাজতবাস করেছেন।

বৈধ কাগজের আলোকে শহিদুল দাবি করেন তার কেনা সম্পত্তি জবর দখলের চেষ্টা করছে তার আপন ভাই ও ভাতিজারা। বিষয়টি নিয়ে একাধিকবার থানাসহ স্থানীয়দের নিয়ে দেন দরবার হয়। সেখানে বৈধতা পায় শহিদুল। কিন্তু কাগজ থাকলেও প্রতিপক্ষের প্রভাব আর আগ্রাসী কর্মকাণ্ডের কারণে জমি বুঝে পাচ্ছেন না।

কাগজপত্র বিশ্লেষণে দেখা যায়, নওগাঁ সদর উপজেলার দুর্বল হাঁটি বাজারে কেনা পৌনে দু’শতক জমি দীর্ঘদিন ধরে শহিদুলের দখলে রয়েছে। সম্প্রতি ওই জমিতে শহিদুল দোকান ঘর নির্মাণ করতে গেলে বাঁধা দেয়- আব্দুস সালাম, নাইম হোসেন, মোছা. সাথি,  সবুজ হোসেন, আব্দুর রাজ্জাক, শান্ত সহ বেশ কয়েকজন। তারা ওই সম্পত্তির অংশীদার দাবি করে সেখানে ঘর তুলতে দিবে না হুমকি দেয়। এ ঘটনাকে ভিন্নখাতে নিতেই শহিদুলের প্রতিপক্ষরা ব্যবহার করে তার বৃদ্ধা মা আছিয়া খাতুনকে।

শহিদুলের দাবি তার কেনা সম্পত্তিতে ভাগ বসাতে তার বোন অজুবা, ভাই আব্দুস সালাম কৌশলের আশ্রয় নিয়ে তার মাকে ব্যবহার করছে। গত ২৮ ফেব্রুয়ারি রাতে অভিযুক্তরা শহিদুলের নির্মাণ করা ঘরে হামলা চালায়।

থানার এসআই মামুনুর রহমান জানান, আমি আগের দিন ঘটনাস্থল পরিদর্শন করে বাদী ও বিবাদীদের কোন প্রকার হাঙ্গামা না করার নির্দেশ দেই। কিন্তু রাতের এ ঘটনা বিবাদী পক্ষ ঠিক করেনি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ