আশুলিয়ায় দুই কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার, গ্রেপ্তার ২

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৩:৪১ পিএম
আশুলিয়ায় দুই কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার, গ্রেপ্তার ২

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে দুই কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প উদ্ধার করেছে পুলিশ। এ সময় জাল স্ট্যাম্প চক্রের দুই সদস্যকে আটক করা হয়।

রোববার দুপুর ১২টার দিকে আশুলিয়া থানা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস্) আবদুল্লাহিল কাফি।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আসিফ ইকবাল (৩৮) ও মো. জুয়েল (৪২)।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস্) আবদুল্লাহিল কাফি বলেন, আমরা গত ঈদের আগে জাল স্ট্যাম্প তৈরির কারখানা শনাক্ত করে চক্রের সদস্যদের গ্রেপ্তার করেছিলাম। এখন তারা কিন্তু ধরন পরিবর্তন করেছে। পোশাক কারখানার বেতনের সময় ১০ টাকার জাল স্ট্যাম্পের প্রয়োজন হয়। একই সাথে পণ্য শীপমেন্টের সময় ৫০০ টাকার স্ট্যাম্প প্রয়োজন হয়। এই চাহিদাকে চক্রটি কাজে লাগানোর চেষ্টা করেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রাতে আশুলিয়ার নরসিংহপুর এলাকার ডংলিয়ন পোশাক কারখানায় জাল স্ট্যাম্প বিক্রি করতে আসে আসামি আসিফ ইকবাল। খবর পেয়ে অভিযান পরিচালনা করে পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিত টের পেরে আসিফ পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১০ টাকা মূল্যের ২ লাখ ৯০ হাজার ২০০টি রেভিনিউ স্ট্যাম্প উদ্ধার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে গাজীপুরের কালিয়াকৈর থানার মৌচাক বাজারের ইউনিয়ন ব্যাংকের সামনে থেকে মো. জুয়েল মোল্লাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ১০ টাকা মূল্যের ১০ হাজার ও ৫০০ টাকা মূল্যের ৪০ হাজার স্ট্যাম্প উদ্ধার করা হয়। যার মূল্য দুই কোটি ১ লাখ ৬০ হাজার টাকা।

এই জাল স্ট্যাম্পের কারখানার করা হচ্ছে। দ্রুত কারখানাসহ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তারকৃত আসামির রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার সাহিদুল ইসলাম, আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইএইচ