ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে চাঁদাবাজি, গ্রেপ্তার ৭

ফেনী প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০২:৪৪ পিএম
ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে চাঁদাবাজি, গ্রেপ্তার ৭

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার সকালে ওই চাঁদাবাজদের দাগনভূঞা থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার দাগনভূঞা পৌর এলাকার জিরো পয়েন্ট থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ সিন্ডিকেট ওই সড়কের বিভিন্ন ট্রাক, মিনিট্রাক, বাস, সিএনজি থেকে জোরপূর্বক অবৈধভাবে চাঁদাবাজি এবং চাঁদা দিতে না চাইলে চালকদের মারধরসহ নানাভাবে লাঞ্চিত করে আসছিলেন।

এমন অভিযোগের ভিত্তিতে এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেন র‌্যাব-৭।

সরেজমিনে অভিযোগের সত্যতাসহ চাঁদাবাজ চক্রের বিভিন্ন হোতাদের সন্ধান এবং চাঁদা আদায়ের কিছু প্রমাণ সংগ্রহ করে সেখানে অভিযান চালায় তাদের একটি দল।

এ সময় স্থানীয় পৌর এলাকার সওদাগর বাড়ির মো. জাকির হোসেন (৩০), উত্তর চিধরপুর এলাকার মো. রমজান আলী (৩০), উত্তর চাঁদপুর এলাকার মো. মাঈন উদ্দিন (৪২), উপজেলার আমানউল্লাহপুর এলাকার আনোয়ার হোসেন (২৬), ইসলামপুর এলাকার মো. ইউসুফ (৪৮), সোনাগাজী উপজেলার আব্দুল আল রাজু (২২), নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মো. আলাউদ্দিনকে (৩৫) আটক করা হয়।

পরবর্তীতে তাদের দেহ তল্লাশি করে বিভিন্ন গাড়ি থেকে আদায়কৃত চাঁদার নগদ ৩৩ হাজার ২শত ২৫ টাকা এবং চাঁদা আদায়ের বিপুল পরিমান ভূয়া রশিদ বহি উদ্ধারসহ এ ঘটনায় ওই ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

ফেনীস্থ র‌্যাব- ৭ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত আসামি এবং আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার দাগনভূঞা থানায় হস্তান্তর করা হয়েছে।

ইএইচ