মেয়র খোকন

নগরীর প্রতিটি এলাকায় উন্নয়ন কাজগুলো শুরু করা হবে

বরিশাল ব্যুরো প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৯:১৮ পিএম
নগরীর প্রতিটি এলাকায় উন্নয়ন কাজগুলো শুরু করা হবে

বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, অল্প সময়ের মধ্যে গোটা বরিশাল মহানগরের প্রতিটি এলাকায় উন্নয়ন কাজগুলো শুরু করা হবে। দীর্ঘদিন ধরে বরিশালে কোন রক্ষণাবেক্ষণের কাজ হয়নি, যার কারণে নাগরিকরা আমাকে যে দায়িত্ব দিয়েছে তা বাস্তবায়নে চেষ্টা আমি অব্যাহত রেখেছি। 

তিনি বলেন, অতি দ্রুত সময়ে মধ্যে নগরের রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থায় উন্নতি ঘটবে। আশাকরি দৃশ্যপটের পরিবর্তন ঘটবে। নগরবাসীর জন্য সবসময় সুখবর আসবে। আমাদের কাজ স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি রয়েছে। গুরুত্ব বুঝে সেই অনুযায়ী কাজগুলো করা হবে। আমাদের যারা দাতা সংস্থা আছে তাদের সহ বিভিন্ন পর্যায়ে কথা বলছি। তারা সাহায্য করার জন্য হাত বাড়াচ্ছে। ইনশাআল্লাহ উন্নয়ন কাজগুলো অব্যাহত থাকবে। 

সোমবার (৫ মে) নগরের রুপাতলী ও জাগুয়া এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন মেয়র খোকন সেরনিয়াবাত। জানা গেছে, আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র হিসেবে শপথ নেয়ার পরপরই ৭৯৭ কোটি টাকা বরাদ্দ পান সিটি করপোরেশনের অনুকূলে। 

আর শনিবার সেই টাকার অনুকূলে প্রকল্পের প্রথম ধাপের কাজের উদ্বোধন করলেন মেয়র। মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত জানান, প্রথম ধাপে ২৬৭ কোটি টাকার বেশি ব্যয়ে ১৬১টি রাস্তা সংস্কার ও ৪৭টি ড্রেন নির্মাণ করা হবে।  আর প্রথম ধাপে রাস্তার দৈর্ঘ্য ১৩৫ কিলোমিটার আর ড্রেনের দৈর্ঘ্য ৪০ কিলোমিটার।

আরএস