উপজেলা নির্বাচন : ১ম ধাপ

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন লিয়াকত হোসেন বাচ্চু

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি প্রকাশিত: মে ৯, ২০২৪, ১১:১০ এএম
হাতীবান্ধা  উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন লিয়াকত হোসেন বাচ্চু

প্রথম ধাপে সারাদেশের ন্যায় ষষ্ঠ উপজেলা পরিষদ  নির্বাচনে লালমনিরহাটের হাতীবান্ধায়  কাপ পিরিচ প্রতিক নিয়ে লিয়াকত হোসেন বাচ্চু ৩৪৯০৩ ভোট পেয়ে  প্রাথমিকভাবে বেসরকারি ফলাফলে ১৪২২ ভোট বেশি পেয়ে  নির্বাচিত হয়েছেন। এদিকে ৩৩৪৮১ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  মশিউর রহমান মামুন যিনি (ঘোড়া) প্রতিক নিয়ে নির্বাচন করেছেন।

বুধবার (৮) ই মে রাতে প্রাথমিক ফলাফলের মাধ্যমে প্রকাশ করা হয়।   সকাল আটটা থেকে শুরু করে ভোট গ্রহন কার্যক্রম বিকাল ৪টা পর্যন্ত সম্পূর্ণ হয় । হাতীবান্ধা উপজেলায় মোট ভোটকেন্দ্র আছে ৭২ টি ।মোট ভোটার সংখ্যা  ২০২২১৩ জন।  মোট বৈধ  ভোটের সংখ্যা  ৮২০৬০ ও বাতিলকৃত ভোটের সংখ্যা ২০০৭ সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা  ৮৪০৬৭।  এর মধ্যে মোট মহিলা ভোটার ১০০৬২৫ ও মোট পুরুষ ভোটার ১০১৫৮৮।   মোট ভোট কাস্ট হয় শতকার ৪১.৫৭% ভোট।  এবারে  হাতীবান্ধা উপজেলায় চারজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পুরুষ ভাইচ-চেয়ারম্যান  পদে  নির্বাচন করেন সাত জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে তিন জন।  

এদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেন, আলাউদ্দিন মিয়া যিনি (মাইক) মার্কা নিয়ে ২০২২৮ ভোট পেয়েছেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জনের মধ্যে (কলস) প্রতিক প্রার্থী শারমিন সুলতানা সাথী  ৪৬ হাজার ভোট পেয়ে জয়লাভ করেন।এ নিয়ে শেষ হলো প্রথম ধাপে হওয়া হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন ।

আরএস