উপজেলা নির্বাচন

ডোমারে ভোটের ফল ঘোষণা, চেয়ারম্যান পদে সুমি নির্বাচিত

ডোমার(নীলফামারী) প্রতিনিধি: প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৪:৫৭ পিএম
ডোমারে ভোটের ফল ঘোষণা, চেয়ারম্যান পদে সুমি নির্বাচিত

নীলফামারীর ডোমার উপজেলা পরিষদের ৬ষ্ঠ সাধারণ নির্বাচন-২০২৪ এর ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে।

চেয়ারম্যান পদে সরকার ফারহানা আখতার সুমি (টেলিফোন), ভাইস-চেয়ারম্যান পদে দিলীপ কুমার মুখোপাধ্যায় (টিউবওয়েল) ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোছাঃ ফেরদৌসি বেগম (প্রজাপতি) নির্বাচিত হয়েছেন।

বুধবার (৮ই মে) দিনভর উপজেলার ৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে রাত ১১টার পর উপজেলা পরিষদ হলরুমে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে নির্বাচনটির ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ নুর-ই আলম।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে চেয়ারম্যান পদে ৩১ হাজার ৪২১টি ভোট পেয়ে ‍‍`টেলিফোন‍‍` প্রতীকের সরকার ফারহানা আখতার সুমিকে নির্বাচিত ঘোষণা করা হয়। ডোমার উপজেলার প্রথম নারী চেয়ারম্যান হিসেবে নির্বাচির হলেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ‍‍`আনারস‍‍` প্রতীকের তোফায়েল আহমেদ। তিনি পেয়েছেন ২৩ হাজার ১৩৪টি ভোট।

এছাড়া, চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীদের মাঝে মদন মোহন সিংহ পিন্টু (মোটরসাইকেল) পেয়েছেন ২৩ হাজার ২৬ ভোট, মোঃ মনজুরুল হক চৌধুরী (কাপ-পিরিচ) পেয়েছেন ৯ হাজার ৮০৭ ভোট, মোঃ আব্দুল মালেক সরকার (ঘোড়া) পেয়েছেন ৬ হাজার ৯৩৫ ভোট, মোঃ রাকিব আহসান প্রধান (কই মাছ) পেয়েছেন ৪ হাজার ৯৬৯ ভোট অ্যাডভোকেট মোঃ মনোয়ার হোসেন (হেলিকপ্টার) পেয়েছেন ২ হাজার ২৯৩ ভোট এবং মোঃ এহছানুল হক (দোয়াত-কলম) পেয়েছেন ১ হাজার ৮৬৮ ভোট।

নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন টিউবওয়েল প্রতীকের ‍‍`টিউবওয়েল‍‍` প্রতীকের দিলীপ কুমার মুখোপাধ্যায় ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ‍‍`প্রজাপতি‍‍` প্রতীকের মোছাঃ ফেরদৌসি বেগম।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুর-ই আলম জানান, এবারের নির্বাচনে মোট এক লাখ ৬ হাজার ২৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে, ২ হাজার ৭৭৮ ভোট বাতিল ও এক লাখ ৩ হাজার ৪৫৩টি ভোট বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া প্রদত্ত ভোটের শতকরা হার ছিল ৫১ দশমিক ১৮ ভাগ।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৭৫টি ভোটকেন্দ্রের ৫৩৩টি বুথে সকাল ৮টা থেকে বিকাল ৪টা অব্ধি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবার মোট ভোটার ছিলেন দুই লাখ ৭ হাজার ৫৬০ জন। এছাড়া চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিআরইউ