খাগড়াছড়িতে পুলিশের ১৬তম ব্যাচের কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: মে ১০, ২০২৪, ০২:২১ পিএম
খাগড়াছড়িতে পুলিশের ১৬তম ব্যাচের কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ

বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদা ভিত্তিক খাগড়াছড়িতে ১৬তম ব্যাচের প্রশিক্ষণ কর্মসূচির  অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা পুলিশের বিভিন্ন ইউনিট থেকে আগত মোট ৩৫ জন প্রশিক্ষণার্থী ১৬তম ব্যাচের এক সপ্তাহ মেয়াদি ‘দক্ষতা উন্নয়ন কোর্স’ এ অংশগ্রহণ করেন এবং সফলতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করায় প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুরের দিকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলশেডে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

পরে প্রশিক্ষণে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী পুলিশ সদস্যদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

প্রশিক্ষণে উত্তীর্ণ পুলিশ সদস্যদের উদ্দেশ্য খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এই কোর্স আমাদের প্রতিটা পুলিশ সদস্যকে আরও বেশি চৌকস ও কর্মদক্ষতা সম্পন্ন সদস্য হিসাবে গড়ে তুলবে। পুলিশ সদস্যদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বছরব্যাপী পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচি কার্যক্রম অব্যাহত থাকবে। সঠিক প্রশিক্ষণের মধ্যে দিয়ে পেশাগত দক্ষতা, যোগ্যতা, অভিজ্ঞতা ও সামর্থ্য বিকাশ ঘটে। আধুনিক ও উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার ক্ষেত্রে এই প্রশিক্ষণ মাইলফলক হিসেবে সংযোজিত হবে।

উপস্থিত প্রশিক্ষণার্থীরা কোর্স সম্পর্কে তাদের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, এই কোর্সটি অত্যন্ত সময় উপযোগী। এই এক সপ্তাহ ব্যাপী কোর্স থেকে আমরা কর্মজীবন ও ব্যক্তিগত সুরক্ষার কথা জানতে পেরেছি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. জসীম উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইএইচ