মাটিরাঙ্গায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৪:২৩ পিএম
মাটিরাঙ্গায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

শেখ রাসেল স্কুল অব ফিউচার শিক্ষার্থীকে স্মার্ট নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্যে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের হলরুমে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (২য় পর্যায়) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের বাস্তবায়নে এই পাইথন প্রোগ্রামিং বিষয়ক উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প (২য় পর্যায়) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (যুগ্ম সচিব) ও প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এস.এ.এম রফিকুন্নবী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- খাগড়াছড়ির জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-আইসিটি) রুমানা আক্তার।

মাটিরাঙ্গা উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরীর সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, খাগড়াছড়ি জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার সলিল চাকমা, মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হাবিবুর রহমান খানসহ প্রশিক্ষক প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে প্রথম ব্যাচে ১৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ৯০ জন শিক্ষার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।

প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (যুগ্ম সচিব) এস.এ.এম রফিকুন্নবী পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের হাতে পাইথন প্রোগ্রামিং উপকরণ তুলে দেন।

ইএইচ