জমি নিয়ে বিরোধ, বৃদ্ধকে পিটিয়ে হত্যা

ভোলা প্রতিনিধি প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৭:৪৪ পিএম
জমি নিয়ে বিরোধ, বৃদ্ধকে পিটিয়ে হত্যা

ভোলায় জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে আব্দুল মালেক (৬০) নামের এক বৃদ্ধকে তার বসতঘরে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নজরুল ইসলাম মেম্বার বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা সূত্রে জানা গেছে, আব্দুল মালেকের সঙ্গে তার ভাই তাজউদ্দিন ও বজলুর জমি নিয়ে বিরোধ চলছিল। এ ঘটনায় কয়েকটি মামলাও করা রয়েছে। বিষয়টি নিয়ে তাদের প্রায়ই ঝগড়া হত। আজ সকালের দিকে তাজউদ্দিনের ছেলে সোহাগ ও বজলুর ছেলে আরিফের সঙ্গে আব্দুল মালেকের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মালেককে তার বাড়ির সামনে দোকান থেকে ধাওয়া করেন। তিনি বাড়িতে চলে গেলে বজলু ও তার ছেলে আরিফ, তাজউদ্দিন ও তার ছেলে সোহাগসহ তাদের মা ও স্ত্রীরা বসতঘরের ভেতরে ফেলে তাকে বেদম মারধর করেন, পরে মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করেন।

এ সময় আব্দুল মালেককে বাঁচাতে গিয়ে তার স্ত্রী পারুলসহ বেশ কয়েকজন আহত হন। নিহত আব্দুল মালেক ৯ নম্বর ওয়ার্ডের ওহাব আলীর ছেলে।

নিহতের স্ত্রী জানান, আমাদের তাজউদ্দিনের সাথে জমিজমা নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছে। হামলার ঘটনার সাথে সোহাগ, তাজউদ্দিন, বজলু এবং অলিউল্লাহসহ একাধিক লোক জড়িত রয়েছে। এছাড়া সদ্য অনুষ্ঠিত হওয়া উপজেলা নির্বাচনে আমার স্বামী ইউনুছ মিয়ার দল করেছে। আর ওরা মোশারফ মিয়ার দল করেছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা চালিয়ে তারা পুরোনো প্রতিশোধ উদ্ধার করার জন্য এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ এবং ডিবি পুলিশ কাজ করছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তাদের মধ্যে জমিজমা নিয়ে বিরোধসহ একাধিক মামলা রয়েছে। এটা পারিবারিক বিরোধের জেরে হত্যা নাকি নির্বাচন পরবর্তী সহিংসতায় হত্যা তা নিশ্চিতকরে বলা যাচ্ছে না।

ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ