মালদ্বীপ প্রবাসীদের সম্মানে বাংলাদেশ হাইকমিশনারের ইফতার

মালদ্বীপ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ১২:১২ পিএম
মালদ্বীপ প্রবাসীদের সম্মানে বাংলাদেশ হাইকমিশনারের ইফতার

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সম্মানে শুক্রবার (১৪ এপ্রিল) ইফতার ও মতবিনিময় সভার আয়োজন করেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মিশনের কাউন্সেলর ও দুতালয় প্রধান (শ্রম) মো. সোহেল পারভেজ এর পরিচালনায় হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ, মাহে রমজানের তাৎপর্য থেকে শিক্ষা নিয়ে বিদেশের মাটিতে দেশের সুনাম অক্ষুন্ন রাখা সহ স্থানীয় কমিউনিটির সাথে যুক্ত হয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার বিষয়ে সকলের প্রতি উদার্ত আহ্বান জানান। এছাড়াও তিনি প্রবাসীদের সেবা ও দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

এছাড়াও ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার শাহ, মালদ্বীপ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন, ঢাকা ট্রেডার্স এর সিও মো. বাবুল হোসেন, মা ইনভেস্টমেন্ট এর সিও মো. আলতাফ হোসেন, এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর ডিরেক্টর মো হান্নান খান কবির, সিও মাসুদুর রহমান, সিনিয়র স্টাফ হায়দার আলী সাবু ও মো. পারভেজ চৌধুরী, ব্যবসায়ী মো. মুজিবুর রহমান, সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন, এল ট্যুর প্রাইভেট লিমিটেড এর সিও কাশেদুল ইসলাম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মো. শরিফুল ইসলাম, ব্যবসায়ী মো. কদ্দুস ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ সহ উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

ইফতার পূর্ব পবিত্র কোরআন তেলওয়াত থেকে পাঠ, মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা এবং মুসলিম উম্মাহসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন মাওলানা তাজুল ইসলাম।

এআরএস