গানের শিরোনাম ‘রূপগঞ্জের রুবিনা’

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০১:১২ এএম
গানের শিরোনাম ‘রূপগঞ্জের রুবিনা’

ঢাকার অদূরে ছায়াঘেরা পরিবেশের প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা গ্রাম রূপগঞ্জ। সেই গ্রামের কন্যা রুবিনা। দুরন্তপনা ও হৈ-হুল্লোড়ে গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো রুবিনা আলমগীর শোবিজের ঝলমলে ভুবনে নিজের প্রতিভার ছাপ রেখেছেন। এসব পুরনো গল্প।

তবে সবকিছুকে ছাপিয়ে এবার নিজের নামের ওপর ‘রূপগঞ্জের রুবিনা’ শিরোনামের গানের মডেল হলেন প্রতিশ্রুতিশীল এই মডেল-অভিনেত্রী। রুবিনা আলমগীরকে নিয়ে এই গানটি রচনার পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন মোস্তফা মতিহার।

সম্প্রতি রাজধানীর অদূরে কেরানীগঞ্জের মনোরম লোকেশনে গানটির দৃশ্য ধারণ করা হয়েছে। ইংরেজি নববর্ষ ২০২৩ উপলক্ষে গানটি ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হবে বলে জানালেন মডেল কাম অভিনেত্রী রুবিনা আলমগীর।

গানটি প্রসঙ্গে রুবিনা বলেন, ‘আমাকে নিয়ে গান লেখা হয়েছে, এটা নিঃসন্দেহে আমার জন্য এক বড় প্রাপ্তি। এর আগে কারো নামের ওপর গান রচনা করা হলেও ব্যক্তির নামের পাশাপাশি এলাকার নাম নিয়ে গান এই প্রথম। আমার নাম ও এলাকার নামের ওপর গান লিখে ও নিজ কণ্ঠে গাওয়ার কারণে আমি ধন্য ও কৃতজ্ঞ। ’

জানালেন— কথা, সুর ও গায়কীর কারণে গানটি সব শ্রেণির শ্রোতার ভালো লাগবে। গানটির সুর ও সংগীতায়োজনে ছিলেন বর্তমান সময়ের জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক ফিরোজ প্লাবন।

এছাড়াও মডেলিংয়ের পাশাপাশি রুবিনা আলমগীরের গাওয়া চারটি মৌলিক গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। শিগগিরই সে গানগুলোর দৃশ্য ধারণের কাজ করা হবে। আর বর্তমানে মুক্তির প্রতীক্ষায় রয়েছে রুবিনা আলমগীর অভিনীত তিনটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

কোয়ান্টিটির চেয়ে কোয়ালিটিতে বিশ্বাসী রুবিনা আলমগীর নিজের দক্ষতা ও প্রতিভায় আরোহণ করতে চান সফলতার শীর্ষে।