পরিচয়পত্র দেখিয়ে মিলছে বিয়ে বাড়ির খাবার!

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৩:৫৮ পিএম
পরিচয়পত্র দেখিয়ে মিলছে বিয়ে বাড়ির খাবার!

বিয়ের পরের ভোজ। আর এই ভোজের সময়ই বাধল গোল। বিয়ের পর বরযাত্রীর পরিচয়পত্র বা আধার কার্ড দেখে তাঁদের খেতে দিল কনের বাড়ির লোক। সম্প্রতি সামাজিক মাধ্যমে এমনই এক ভিডিও ভাইরাল হয়। আর এই ভিডিও দেখে হেসে গড়াগড়ি খাবেন আপনিও। বরযাত্রীর লোকজনকে আধার কার্ড নিয়ে বিয়েতে আসতে হবে বলেই ফরমান জারি করা হয় মেয়ের বাড়ির তরফে। যে সকল ব্যক্তিরা আধার কার্ড নিয়ে এসেছিলেন শুধুমাত্র তাঁদেরকেই বিয়ের পরের ভোজে যোগদান করার অনুমতি দেওয়া হয়।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলায়। গত ২১ সেপ্টেম্বর এই জেলার ধাওয়ারসি এলাকায় একটি বিয়ে বাড়িতে উপস্থিত হন বর ও বরযাত্রী। কিন্তু ভোজ খাওয়ার সময়ই বাধে গোল। বিয়ের পর, যেই না বরযাত্রীরা খাবার ঘরে ঢুকেছে, ঠিক তখনই মেয়ের বাড়ির লোক সেখানে উপস্থিত হয়। ফলে, সেই মুহূর্তে একটি বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়ে সেখানে।

দেখা যায়, বরযাত্রীদের আগেই খাবার টেবিলগুলিতে বসে পড়েছেন কনের বাড়ির লোক। তারা খাওয়া শুরু করে দিলেও, খাবারের জন্য ঠায় অপেক্ষা করতে দেখা যায় বরযাত্রীর লোকজনকে। এরপরই বরযাত্রীদের সুবিধার্থে একটি নিয়ম চালু করেন কনের বাড়ির লোকজন। এরপর যারাই খাবার খেতে যান, তাঁদের আধার কার্ডগুলি চেক করা শুরু করে দেন তাঁরা। যে সকল ব্যক্তির আধার কার্ডের ঠিকানা বরের ঠিকানা বা সেই এলাকার সঙ্গে মেলে শুধুমাত্র তাঁদেরকেই প্রথমে ভোজ খাওয়ার অনুমতি প্রদান করা হয়। ফলে, মেয়ের বাড়ির এলাকার নিমন্ত্রিতদের আধার কার্ডের ঠিকানা দেখে বাদ দিয়ে শুধুমাত্র বরের বাড়ির তরফের লোকজনদের ভোজের টেবিলে বসানো হয়।

ভিডিওটি সামাজিক মাধ্যমে আপলোড করেন এক ব্যক্তি। ভিডিওতে, এক ব্যক্তিকে নিজের আধার কার্ড দেখিয়ে খাবার ঘরে ঢোকার চেস্টা করতে দেখা যায়। কিন্তু আধার কার্ড দেখার পর তাঁকে ঢুকতে বাধা দেন মেয়ের বাড়ির লোক। খাবার খেতে গিয়ে আধার কার্ড দেখানোর এই পদ্ধতি নিয়ে হাসি-ঠাট্টা করতেই দেখা গেছে নেটিজেনদের। আর আধার কার্ড দেখানোর পরও এন্ট্রি না পাওয়ায় ফিরে এসে এক ব্যক্তিকে বলতে শোনা যায় যে আধার কার্ড দেখালেও খাবার ঘরে ঢোকার কোনও অনুমতি নেই। সূত্র: এইসময়

এবি