বিশ্বে করোনায় আরও ৩১৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৯:৫১ এএম
বিশ্বে করোনায় আরও ৩১৩ জনের মৃত্যু

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৭৫৭ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৬১৯ জন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৭৪০ জন। একইসময়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১ জন এবং মারা গেছেন ২৩ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৩১ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১৬১ জন এবং মারা গেছেন ২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮১ জন এবং মারা গেছেন ৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ১৩ জন।

একইসময়ে, ইসরায়েল আক্রান্ত হয়েছেন ৩৯৮ জন এবং মারা গেছেন ৭ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৭৬ জন এবং মারা গেছেন ১০ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ২২৩ জন এবং মারা গেছেন ১১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২৪১ জন এবং মারা গেছেন ২ জন। সার্বিয়া আক্রান্ত হয়েছেন ৩৬০ জন এবং মারা গেছেন ১ জন। স্লোভাকিয়া আক্রান্ত হয়েছেন ৪৪ জন এবং মারা গেছেন ৩ জন। ক্রোয়েশিয়া আক্রান্ত হয়েছেন ৩৯ জন এবং মারা গেছেন ২ জন। গুয়াতেমালা আক্রান্ত হয়েছেন ৫০ জন এবং মারা গেছেন ৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭৫ লাখ ৯৫ হাজার ৪৩৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮২ হাজার ৩৯২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭১ হাজার ৮৩৬ জন।

এবি