চনপাড়ায় নয়, ফারদিনকে অন্য কোথাও হত্যা করা হয়েছে: ডিবির ধারণা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০২:৫৫ পিএম
চনপাড়ায় নয়, ফারদিনকে অন্য কোথাও হত্যা করা হয়েছে: ডিবির ধারণা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশকে যাত্রাবাড়ীতে দেখা গেছে। রাত সোয়া দুইটার দিকে যাত্রাবাড়ী মোড়ে সাদা গেঞ্জি পরিহিত অবস্থায় এক যুবক ফারদিন‌কে একটি লেগুনায় তুলে দেয়। 

বৃহস্প‌তিবার (১৭ নভেম্বর) দুপু‌রে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ সাংবাদিকদের এসব কথা বলেন।

তি‌নি ব‌লেন, ফার‌দি‌নের মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। কোথায় তাকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু পাওয়া যায়নি।

ডিবিপ্রধান বলেন, ফারদিন হত্যার ঘটনায় নতুন সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া গেছে। ঘটনার দিন রাত ২টার দিকে চারজন ফারদিনকে যাত্রাবাড়ী থেকে লেগুনায় তারাবোর দিকে নিয়ে যায়। সুলতানা কামাল সেতু হয়ে বিশ্বরোডের দিকে নিয়ে যাওয়া হয় তাকে।

তিনি বলেন, পরশকে সাদা গেঞ্জি পরা এক লোক লেগুনায় তুলতে দেখা গেছে। এ ঘটনায় লেগুনাচালকসহ কয়েকজন নজরদারিতে আছে। তাদেরকে গ্রেপ্তার করতে পারলে বিস্তারিত জানা যাবে।

হারুন বলেন, রাত আড়াইটায় চনপাড়ায় যাওয়ার কথা নয় পরশের। তাকে হয়তো কোনো প্ররোচনা দিয়ে লেগুনায় তোলা হয়েছিল।

এর আগে, গত ১৫ নভেম্বর র‍্যাব সদর দফতরে সাংবাদিকদের সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘পরশ হত্যার মূল রহস্য উদ্ঘাটন করতে না পারলেও হত্যায় কারা জড়িত, তা আমরা কিছুটা শনাক্ত করেছি। 

তার হত্যায় রায়হান গ্যাংয়ের সম্পৃক্ততা রয়েছে বলে আমরা সন্দেহ করছি। রায়হানের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। সে চনপাড়ায় মাদক কারবারের সঙ্গে জড়িত।’

টিএইচ