জাপাআর ইফতার ও মতবিনিময় সভা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৪:৩৫ পিএম
জাপাআর ইফতার ও মতবিনিময় সভা

বেসরকারি জাতীয় প্রতিষ্ঠান ‘জাতীয় পাঠাগার আন্দোলন-জাপাআ’ এর ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

জাপাআ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান আরিফ চৌধুরী শুভের সভাপতিত্বে (৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরে পাঠাগারের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপাআ’র  প্রধান উপদেষ্টা ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষবিদ ও বিজ্ঞানী প্রফেসর এমিরেটাস ড. এম ফিরোজ আহমেদ।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব কাশেম মাসুদ ও সংগঠনের বর্তমান নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ। 

ইফতারের আগে প্রধান উপদেষ্টা ও অতিথিদের সঙ্গে পারস্পরিক কুশল বিনিময় করেন প্রতিষ্ঠানের বর্তমান ও সাবেক সদস্যরা। জাপাআ এর প্রধান উপদেষ্টা সবার উদ্দেশে ধন্যবাদ জ্ঞাপনমূলক বক্তব্য দেন এবং সাংগঠনিক বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন। এ সময় তিনি উপস্থিত সবাইকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, বই, পাঠাগার ও পাঠক নিয়ে কাজ করা জাতীয় পাঠাগার আন্দোলন-জাপাআ ‘বই পড়ি পাঠাগার গড়ি’ স্লোগানকে ধারণ করে ২০১৭ সালে নটি প্রতিষ্ঠিত হয়। এরই মধ্যে সংগঠনটির উদ্যোগে সারাদেশে দেড়শতাধিক নতুন পাঠাগার প্রতিষ্ঠাসহ তিন শতাধিক পাঠাগারকে সেবা দিয়েছে জাতীয় পাঠাগার আন্দোলন। জ্ঞানের আলো ছড়িয়ে দেওয়ার মহান উদ্যেশ্য নিয়ে জাপাআ প্রতিষ্ঠিত হয়।

এআরএস