নিরাপদ ও শিশুবান্ধব দেশ গড়ার আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৫:৩৪ পিএম
নিরাপদ ও শিশুবান্ধব দেশ গড়ার আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নিরাপদ ও শিশুবান্ধব বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা যে কোন শিশুরই অকাল মৃত্যু রোধ করতে বদ্ধ পরিকর।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (১৮ অক্টোবর) ‘শেখ রাসেল দিবস-২০২২’ উপলক্ষে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে ঘাতকচক্র সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে স্তব্ধ করে দিতে চেয়েছিল। ঘাতকরা ১০ বছরের রাসেলকে হত্যার মাধ্যমে তাদের নির্মমতা ও পৈশাচিকতা প্রকাশ করেছে। কুচক্রীমহলের চক্রান্ত এখনও চলছে। তারা বাংলাদেশ চায় না-বাংলাদেশের উন্নয়ন চায় না। সম্মিলিতভাবে এদের প্রতিহত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে রূপকল্প-২০৪১ দৃঢ়তার সাথে যার যার অবস্থান থেকে অবদান রেখে বাস্তবায়ন করতে হবে।

প্রতিমন্ত্রী এসময় শেখ রাসেলের সঙ্গে তাঁর ব্যক্তিগত স্মৃতি রোমান্থন করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের সাথে উনাদের পারিবারিক ঘনিষ্ঠতার সুবাদে ছোটবেলায় অনেকদিন ধানমন্ডি ৩২ নাম্বারের বাড়িতে গিয়েছেন। এসময় তিনি রাসেলের সঙ্গে শৈশবে একসাথে খেলাধুলা করার কথা স্মরণ করেন। সকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে শেখ রাসেল দিবস উপলক্ষে বিদ্যুৎ ভবনে শেখ রাসেল-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো: মাহবুব হোসেন-এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো. নিজাম উদ্দিন, বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, পিডিবির চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

এবি