ত্রিশালে পূর্ব শত্রুতার জেরে মৎস্য হ্যাচারিতে বিষ প্রয়োগ

ত্রিশাল (ময়মনসিংহ)প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০২:০৫ পিএম
ত্রিশালে পূর্ব শত্রুতার জেরে মৎস্য হ্যাচারিতে বিষ প্রয়োগ

ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের ধলা বণিক পাড়া গ্রামে পূর্ব শত্রুতার জেরে নাঈম মৎস্য খামার হ্যাচারিতে বিষ প্রয়োগ করে প্রায় দশ থেকে বারো লক্ষ টাকার মাছ নিধন করেছে একদল দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) গভীর রাতে উপজেলার বালিপাড়া ইউনিয়নের ধলা বণিক পাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে  ত্রিশাল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, বণিক পাড়া এলাকার মৎস্য চাষি আক্কাস আলী তার বাড়ির পাশে জমি লিজ নিয়ে পুকুর খনন করেন। দীর্ঘদিন ধরে ওই পুকুরে মাছচাষ করেই জীবিকা নির্বাহ করে আসছেন তিনি। গতকাল রাতে পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার মুখ চেনা সন্ত্রাসীরা পুকুরে বিষ প্রয়োগ করে এবং মাছের খাদ্যের ঘরে অগ্নিসংযোগ করে। এতে মৎস্য খামারীর মালিক আক্কাস আলীর দশ থেকে বারো লক্ষ টাকা নিমিষেই ক্ষতি সাধিত হয়।

স্থানীয় ইউপি সদস্য কামাল হোসেন জানান, ঘটনার সংবাদ পেয়ে এসে দেখতে পারি পুকুরের সব মাছ মরে ভেসে গেছে। এবং ঘরে অগ্নিসংযোগ করা হয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।

হাসনা বেগম বলেন, পুকুর পাড়ে রাতে এলাকার নয়ন ও সোহেল ঘোরাফেরা করছিল। তারা আমাকে দেখে দৌড়ে পালিয়ে যায়।  

মৎস্য খামারের মালিক মোহাম্মদ আক্কাস আলী জানান, আমার পুকুরে বিভিন্ন প্রজাতির দশ থেকে বারো লক্ষ টাকার মাছ ছিল। সন্ত্রাসীরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে। আমার এখন পথের ভিখারী হওয়া ছাড়া আর উপায় নেই। তিনি এর সুষ্ঠু তদন্ত দাবি করেন।

আরএস