ক্রোয়েশিয়ার ম্যাচে গ্যালারিতে উষ্ণতা ছড়ানো কে এই মডেল

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ০৯:৩৯ পিএম
ক্রোয়েশিয়ার ম্যাচে গ্যালারিতে উষ্ণতা ছড়ানো কে এই মডেল

কাতার বিশ্বকাপ ফুটবলে চমক দেখানো দলগুলোর মধ্যে একটি ক্রোয়েশিয়া। শক্তিশালী দল ব্রাজিলকে পরাজিত করে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে নিয়েছে ক্রোয়েশিয়া। এতদূর আসায় দলটির সমর্থকরা বেশ উচ্ছ্বসিত।

ক্রোয়েশিয়াকে উৎসাহ যোগাতে ম্যাচ চলাকালীন গ্যালারিতে দেশটির তারকা ফুটবলার লুকা মদরিচকে চোখে পড়ে। এছাড়াও আরও একজন মানুষকে দেখা যায়। তিনি সাবেক মিস ক্রোয়েশিয়া ইভানা নল। গ্যালারিতে থেকে নানা অঙ্গভঙ্গিতে ছবি ও ভিডিও সোশ্যালে পোস্ট করে এমনিতেই আলোচিত হয়েছেন বিশ্বজুড়ে।

ইভানা নলকে ক্রোয়েশিয়ার প্রতিটি ম্যাচে দেশটির পতাকার কাপড়ে স্বল্প পোশাকে দেখা যায় গ্যালারিতে। কাতারে নানা নিয়মের মধ্যে একজন মডেলের স্বল্প পোশাকে গ্যালারিতে বসে উষ্ণতা ছড়ানো ও নিজ দলকে উৎসাহ দেয়ার বিষয়টি নজর কেড়েছে সবার। গ্যালারি থেকে তার তোলা ছবি যেন এখন ভাইরাল।

ইভানা হচ্ছেন ক্রোয়েশিয়ান একজন মডেল, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, টেলিভিশন ব্যক্তিত্ব ও ব্যবসায়ী। সোশ্যালে প্রায়ই আবেদনময়ী ছবি পোস্ট করে থাকেন তিনি। ইনস্টাগ্রামে তাকে ২৪ লাখেরও বেশি মানুষ ফলো করেন।

২০১৬ সালে অ্যাঞ্জেল ওপেডিয়া এক সাক্ষাৎকারে ইভানার কাছে জানতে চেয়েয়েছিল, একজন ক্রোয়েশিয়ান নারী হওয়ার ক্ষেত্রে বিশেষ ও অনন্য কী প্রয়োজন? জবাবে তিনি বলেছিলেন, ‘আমি নিজেকে কখনো একটি নির্দিষ্ট এলাকার নাগরিক হিসেবে দেখি না। আমি নিজেকে বিশ্বের একজন নাগরিক হিসেবে দেখি। তবে ক্রোয়েশিয়ান নারীদের জন্য বৈশিষ্ট্য হলো প্রত্যক্ষতা, আনুগত্য ও বিচক্ষণতা।’

এছাড়া তিনি যদি বিউটি ক্যুইন না হতেন, তাহলে কী হতেন প্রশ্নের জবাবে বলেছিলেন, ‘আমার জীবনের মূল লক্ষ্য সবার আগে একজন ভালো মানুষ হওয়া। জীবন আমাকে যা কিছু দিক না কেন, আমি সততা, ধারাবাহিকতা ও মর্যাদার সঙ্গে এগিয়ে যেতে চাই। কেননা, সবকিছুর পরেও এগিয়ে যাওয়াই গুরুত্বপূর্ণ বলে মনে হয় আমার কাছে।

বায়োগ্রাফি ডটকমের তথ্যমতে, ১৯৯২ সালের ১৬ সেপ্টেম্বর জার্মানির ফ্রাঙ্কফুর্টে জন্ম ইভানার। মাত্র সাত বছর বয়সে বসনিয়া ও হার্জেগোভিনায় চলে আসেন তিনি। বর্তমানে ক্রোয়েশিয়ার জাগ্রেবে বসবাস করেন। জীবনের শুরু থেকেই মডেলিংয়ের প্রতি আগ্রহী ছিলেন ইভানা।

আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলে লেখাপড়া করেছেন তিনি। এরপর রিজেকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তিনি মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন এবং মডেলিং প্রতিযোগিতায় অংশ নিতে থাকেন।

ইভানা কিছু ফ্যাশন কোম্পানি এবং মডেলিং এজেন্সির জন্যও কাজ করেন। তবে এসব করার পরও মিস ক্রোয়েশিয়া ওয়ার্ল্ড-২০১৬ এর চূড়ান্ত পর্বে আসার পরে টাইমলাইনে আসেন তিনি।