সন্তান কোলে নিয়ে ঘুরে ঘুরে ছিনতাই

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০২:১৫ পিএম

সন্তান কোলে নিয়ে  ঘুরে ঘুরে কৌশলে ছিনতাই করতেন তারা। রাজধানীর মিরপুরে নারী ছিনতাইকারী এমন চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সন্তান কোলে নিয়ে তারা ঘুরে ঘুরে কৌশলে ছিনতাই করতেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) মিরপুর-১০ নম্বর গোলচত্বরের আল বারাকা হোটেলের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।   মনিকা ও রিতু কোনো পথচারীর মোবাইল ছিনিয়ে পালানোর চেষ্টা করেন।

শুক্রবার (২৪ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। এ সময়  মনিকা ও রিতু কোনো পথচারীর মোবাইল ছিনিয়ে পালানোর চেষ্টা করেন।

গ্রেপ্তারকৃত চার নারী হলেন- মনিকা (২০),  মিম ওরফে সমলা (১৯), সোহাগী (২০) এবং  রিতু (২৪)। তাদের মধ্যে মনিকা ও রিতু কোলে বাচ্চা নিয়ে ঘুরতেন, আর মিম ও সোহাগী পথচারী সেজে তাদের আশপাশে থাকতেন।

এ বিষয়ে (ওসি) মোহাম্মদ মহসীন জানান, পথচারীরা তাদের আটকানোর চেষ্টা করলে আশপাশ থেকে মিম ও সোহাগী এসে ঝগড়া বাধিয়ে দেন। আর এই সুযোগে বাকি দুইজন লাপাত্তা হয়ে যান।

তিনি আরও জানান, মনিকার ১৫ মাসের এবং রিতুর ৪ বছরের ছেলে আছে। তাদের কোলে নিয়ে ঘুরে ঘুরে ছিনতাইয়ের টার্গেট করেন। সুবিধাজনক কোনো স্থানে গিয়ে টার্গেট করা মোবাইল ফোন ছো মেরে নিয়ে রাস্তা পার হয়ে চলে যান। এর মধ্যে পথচারীরা চিৎকার চেচামেচি শুরু করলে আশপাশে থাকা তাদের চক্রের বাকি সদস্যরা পথচারী সেজে এসে ধাক্কা লেগে বা অন্য কোনো অজুহাতে তার সঙ্গে ঝগড়া বাধিয়ে দেন। এই সুযোগে মনিকা ও রিতু পালিয়ে যান।

তিনি জানান, বৃহস্পতিবারও একই কায়দায় ছিনতাই করেন তারা। ঘটনাস্থল থেকেই হাতেনাতে মনিকা, রিতু এবং পথচারী সেজে থাকা তাদের চক্রের সদস্য মিম ও সোহাগীকে গ্রেপ্তার করা হয়। এবং গ্রেপ্তার পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আতিফ/আরএস