শহীদ গোলাম কিবরিয়া সেতুর এপ্রোচ সড়কের কাজের উদ্বোধন

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৪:৫৪ পিএম

কুষ্টিয়ার কুমারখালী উপজেলাবাসীর শত বছরের স্বপ্নের কুমারখালী থেকে যদুবয়রা সংযোগ সেতু প্রস্তাবিত নাম শহীদ গোলাম কিবরিয়া সেতুর ৮০০ মিটার এপ্রোচ সড়কের কাজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) নির্মাণাধীন শহীদ গোলাম কিবরিয়া সেতুর এপ্রোচ সড়কের কাজের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। ইতোমধ্যে উপজেলাবাসীর স্বপ্নের সেতুর ৯০ ভাগ কাজ সম্পুর্ন হয়েছে।

সেতুর এপ্রোচ সড়কের কাজের উদ্বোধন শেষে এম,পি জর্জ সেতুর কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম,পি জর্জ বলেন, চলতি বছরের শেষের দিকে ব্রিজের কাজ ও এপ্রোচ সড়কের কাজ শেষ হবে, এবছরেই জনসাধারণের চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হবে বলে জানান তিনি।

সেতুর এপ্রোচ সড়কের কাজের উদ্বোধনকালে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সামসুজ্জামান অরুণ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন খান তারেক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান নিপুণ, রানা টেক্সটাইলের স্বত্বাধিকারী মাসুদ রানাসহ অনেকেই।

কুমারখালীবাসীর বহুল প্রত্যাশিত এ সেতুটি নির্মিত হলে যোগাযোগ ব্যবস্থায় প্রভুত উন্নতিসহ গড়াই নদী বিভক্ত উপজেলার পাঁচ ইউনিয়নের কয়েক হাজার মানুষের দীর্ঘদিনের কষ্ট-দুর্ভোগ লাঘব হবে। পাশাপাশি এ উপজেলার সঙ্গে ঝিনাইদহ ও মাগুরাসহ আশেপাশের জেলার যোগাযোগ সহজ হবে ও দুরত্ব কমে আসবে।

উল্লেখ্য, গড়াই নদীর ওপর নির্মিত কুমারখালী-যদুবয়রা সংযোগ সেতুর নির্মাণ বাস্তবায়নকারী সংস্থা কুষ্টিয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজ করছে। ৮৯ কোটি ৯১ লক্ষ ৩৫ হাজার ৫৯১ টাকা ব্যায়ে ৬৫০ মিটার দৈঘ্য পিসি গার্ডার সেতুটি ওয়াকওয়েসহ ৯ দশমিক ৮০ মিটার চওড়া করা হবে। এ ছাড়াও সেতুটির দুই পাড়ে মোট ৮০০ মিটার দৈর্ঘ্য এপ্রোচ সড়ক নির্মাণ করা হবে। নেশনটেক কমিউনিকেশন লিমিটেড ও রানা বিল্ডার্স যৌথভাবে সেতুটির নির্মাণ কাজ করছে।

কেএস