গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৬:৩২ পিএম

খাগড়াছড়ির মানিকছড়িতে গলায় ফাঁস দিয়ে সেলী দাশ (২০) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

রোববার (২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে মানিকছড়ি উপজেলাধীন একসত্যাপাড়া এলাকার নিজ শশুর বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে শাশুড়ি ফুলু তালুকদার এলাকার দুর্গাপূজা মণ্ডপে যান। ঘন্টা খানেক সেখানে থাকার পর দেড়টার দিকে আবার বাড়িতে ফিরে আসেন। বাড়িতে ফিরে ঘরে প্রবেশের বারান্দা বন্ধ দেখতে পায়। দরজা খুলে বারান্দায় প্রবেশ করতেই চৌকসের সাথে প্লাস্টিক পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় পুত্রবধূকে। পরে স্থানীয়দের সহায়তা বিকেল সাড়ে তিনটার পর মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎস তাকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মানিকছড়ি উপজেলাধীন একসত্যাপাড়া এলাকার মানিক দাশ ও ফুলু তালুকদার‍‍`র ছেলে শুভ তালুকদার‍‍`র সাথে গত দুমাস পূর্বে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় ফটিকছড়ি উপজেলাধীন ভূজপুর থানার অন্তর্গত হাসনাবাদ এলাকার প্রীদাম দাশ‍‍`র কন্যা সেলী দাশ (২০)।

নিহতের পিতা প্রীদাম দাশ শাশুড়ির বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, বিয়ের আগে তাদের কোনো দাবী না থাকলেও বিয়ের পরে স্বর্ণ, ফার্নিচারসহ নানা কিছু দাবি করে আসছে। বিবাহের পর থেকেই মেয়ের শাশুড়ি (ফুলু তালুকদার) যৌতুকসহ নানা দাবিতে আমার মেয়েকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছে। তাদের দাবিকৃত জিনিসপত্র না দেয়া আমার মেয়েকে তারা পরিকল্পিতভাবে হত্যা করে বলে তিনি জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার এসআই মো. এন্তেজারুল হক জানান, মৃত গৃহবধূর সুরতাহাল শেষে ময়না তদন্তের জন্য লাশ খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে। তবে এটি আত্মহত্যা নাকি হত্যা সেটি ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে জানা যাবে।

কেএস