ঝিনাইদহে নুর-ই-আলম সিদ্দিকীর জানাযার নামাজ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৫:৪৪ পিএম

বঙ্গবন্ধু’র চার খলিফার অন্যতম সদস্য তাঁর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা নুর-ই-আলম সিদ্দিকীর জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার জোহরের নামাজের পর ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে বর্ষিয়ান এই রাজনীতিবিদ ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভোর ৪টা ৩৭ মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অংখ্য গুণগ্রহী রেখে গেছেন।

বর্ষিয়ান এই রাজনৈতিক নেতা বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের সাধারণ সম্পাদক, দায়িত্ব পালন করেন। স্বাধীনবাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক এবং তিনি প্রথম জাতীয় সংসদের ১৯৭৩-৭৫ সাল পর্যন্ত তৎকালীন যশোর-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। বীর মুক্তিযোদ্ধা নুর-ই-আলম সিদ্দিকী ১৯৪০ সালের ২৬মে ঝিনাইদহে জন্ম গ্রহণ করেন।

[253624]

সদ্য প্রয়াত এই বীর মুুক্তিযোদ্ধার জানাযার নামাজ জোহর বাদ থাকলেও এর আগেই হাজার হাজার মানুষ জানাযায় অংশ নেওয়ার জন্য সরকারি বালক বিদ্যালয় মাঠে এসে জোড় হয়। এসময় উপস্থিত ছিলন ঝিনাইদহ- আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নুর-ই-আলম সিদ্দিকীর বড় ছেলে ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আজিজুর রহমান, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান, জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, জেলা পরিষদ চেয়ারম্যান এম হারুন-অর-রশিদ, ঝিনাইদহ পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
জানাযা অনুষ্ঠিত হওয়ার আগে গার্ড অব অর্নার প্রদান করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

নুর-ই-আলম সিদ্দিকীর বড় ছেলে সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী বলেন, ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে, গাজীপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে বাবার প্রতিষ্ঠিত নবী টেক্সটাইল ও ডরিন গার্মেন্টেসের কাছে মসজিদের পাশে দাফন করা হবে। এটা আমার বাবার অন্তিম ইচ্ছা ছিলো।

আরএস