ভোটকেন্দ্র পাহারা দেওয়া গ্রাম পুলিশ সদস্য হত্যার প্রতিবাদে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০২:৩১ পিএম
ছবি: আমার সংবাদ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পাহারা দেওয়া গ্রাম পুলিশ সদস্য রনজিৎ কুমার দে কে হত্যা করে দুবৃত্তরা। তিনি বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি গ্রামের শিবেন্দ্রনাথ দের ছেলে।

এ ঘটনায় গত সোমবার (৮ জানুয়ারি) দুপুরে গ্রাম পুলিশ সদস্যের স্ত্রী রিতা দে বাদী হয়ে বালিয়াকান্দি থানায় অজ্ঞাতনামা আসামী করে মামলাটি দায়ের করেন।

এদিকে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে বালিয়াকান্দি থানার সামনে হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখা।

বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, হাফিজুর রহমান, শহিদুল ইসলাম, অসিত কুমার, রবীন্দ্রনাথ, মফিজ মিয়া প্রমুখ।

[272309]

বক্তারা বলেন, ভোট কেন্দ্র পাহাড়া দিতে গিয়ে গ্রাম পুলিশ সদস্য রনজিৎ কুমার দে জীবন দিয়েছেন। তাকে যারা হত্যা করেছে, তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। দ্রুত গ্রেপ্তার না করা হলে আমরা কঠোর কর্মসূচি গ্রহণ করবো। আমরা চাই যেন এ ভাবে আমাদের আর কোন ভাইকে হারাতে না হয়।

মামলা সূত্রে জানা যায়, গ্রাম পুলিশ রনজিৎ কুমার দে বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট কেন্দ্র পাহারা দেন। গত শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার সময় ভোট কেন্দ্র পাহারা দিতে বাড়ি থেকে বের হন। ওই বিদ্যালয়ের নাইটগার্ড মো. ইউসুফ হোসেনের সঙ্গে রাতে পাহারায় ছিলেন। রাত সাড়ে ৩ টার সময় গ্রাম পুলিশ রনজিৎ প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য  স্কুলের পিছনে কাঠবাগানে যান। প্রায় আধাঘণ্টা পার হয়ে গেলেও ফিরে না আসায় নাইটগার্ড ডাকাডাকি করতে থাকেন। সাড়া না দেওয়ায় বিষয়টি নাইটগার্ড তার স্কুলের ম্যাডাম ও স্থানীয় কিরণ মেম্বারকে  ফোনে অবহিত করেন।

শনিবার (৬ জানুয়ারি) সকাল ৫ টার সময় খোঁজাখুঁজির একপর্যায়ে বিদ্যালয়ের টয়লেটের পাশে কাঠ বাগানে গ্রাম পুলিশের লাশ পাওয়া যায়। তাকে অজ্ঞাতনামা ব্যক্তিরা গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে।

[272309]

খবর পেয়ে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, বালিয়াকান্দি থানার ওসি আলমগীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও বালিয়াকান্দি থানার এসআই মো. রাজিবুল ইসলাম বলেন, হত্যাকান্ডটি ক্লুলেস। তদন্ত চলছে। দ্রুতই রহস্য উদঘাটন করাসহ আসামী গ্রেপ্তার হবে।

এআরএস