পাঠান মু্ক্তির দিনে

৬৬৬ কোটিতে হেরে গেলেন শাহরুখ!

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩, ০৩:১০ এএম

‘পাঠান’ নিয়ে দীর্ঘ সময় পর বড় পর্দায় ফিরেছেন বলিউড বাদশা শাহরুখ খান। ফিরেই ভক্তকুলে ঝড় তুলে দিলেন। ‘পাঠান’ ভক্তদের উন্মাদনা তুঙ্গে। একের পর এক ইতিবাচক রিভিউ আসছে। সব মিলিয়ে ভালোই ব্যবসা করছে পাঠান। তবে ‘পাঠান’ দিয়ে ঝড় তুললেও একইদিনে ৬৬৬ কোটিতে হেরে গেলেন বলিউডের এ বাদশা!  বুধবার ‘পাঠান’ মুক্তির দিনেই মেয়েদের আইপিএলে দল পাননি শাহরুখ খান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, শাহরুখের কলকাতা নাইট রাইডার্স মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি পর্যন্ত দর দিয়েছিল। কিন্তু দল কেনার জন্য তা যথেষ্ট ছিল না। সব থেকে কম দামে দল কিনেছে কেপ্রি গ্লোবাল হল্ডিংস প্রাইভেট লিমিটেড। লখনউয়ের দল কিনতে তারা খরচ করেছে ৭৫৭ কোটি টাকা। যার জন্য মেয়েদের আইপিএলে জায়গা হল না কলকাতার। এমন পরিস্থিতিতে বলায় যায় ক্রিকেটের শাহরুখ হেরে গেলেও বলিউডের বাদশাহ জিতে গিয়েছেন।

[247922]

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, মেয়েদের আইপিএলে সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ শহর থেকে। ১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনল আদানি। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বাই দল কিনেছে। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। 

[248034]

প্রসঙ্গত, সিনেমাটিতে শাহরুখ, দীপিকা ছাড়াও আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। ‘পাঠানে’ টাইগার চরিত্রে ক্যামিও করেছেন সালমান খান।