ভালোবাসা দিবসে দুই ছবির শুভমুক্তি 

আকাশ নিবির প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৭:৩৫ পিএম

পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষ্যে শুক্রবার মুক্তি পাচ্ছে ভালোবাসার সিনেমা ‘কথা দিলাম’। নির্মাণ করেছেন রকিবুল আলম রাকিব। সিনেমাটিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন সাবরিনা সুলতানা কেয়া ও নবাগত জামশেদ শামীম। অন্যদিকে মুক্তি পাচ্ছে ‘মন দিয়েছি তারে’ আর এই সিনেমাতে জুটি বেঁধেছেন আসিফ ইমরোজ ও অমৃতা খান। নির্মাণ করেছেন পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু। 

‘কথা দিলাম’ নতুন বছরে মুক্তির দিক দিয়ে নায়িকা কেয়ার আর নবাগত জামশেদ শামীমসহ ‘মন দিয়েছি তারে’ আসিফ ইমরোজ ও অমৃতা খানের প্রথম সিনেমা।
নায়িকা কেয়া বলেন, আমার চরিত্রটি বেশ বৈশিষ্ট্যমন্ডিত এবং চরিত্রটির প্রাণ প্রতিষ্ঠায় যথেষ্ট শ্রম দিতে হয়েছে। গ্রামীণ পটভূমিতে নির্মিত এটি ভিন্ন স্বাদের একটি গল্প। পরিবার নিয়ে দেখার মতো একটি সিনেমা। আশা করছি, সিনেমাটি মুক্তি পেলে সবার ভালো লাগবে।

‘মন দিয়েছি তারে’ নিয়ে আসিফ ইমরোজ বলেন, ‘ছবিটি সাত বছর আগে শুটিং শুরু করলেও পরিচালক মুক্তি দিতে বেশ লেট করেছেন। তখন ছবিটি মুক্তি দিলে হয়তো আরও ভালো হত। আরও নানান প্রসঙ্গ বিরক্ত হতে দেখা গেছে এই নায়কের। এমনকি পরিচালককে ছবি মুক্তির বিষয়ে নায়ক নায়িকা দুজনের সাথে কোন যোগাযোগও করেননি। গলা কাটা পোষ্টার নিয়ে এই নায়কের ছিল নতুন অভিযোগ। তবে শেষ পর্যন্ত নায়িকাকেও ফোনে খুঁজে পাওয়া যায়নি।

অন্যদিকে ‘মন দিয়েছি তারে’র পরিচালককে ফোনে না পাওয়া গেলেও ‘কথা দিলাম’  নির্মাতা রাকিব বলেন, একসময় বাংলাদেশে গ্রামীণ পটভূমির চলচ্চিত্র ছিল বেশ জনপ্রিয়। নব্বই দশকেও এ ধরনের চলচ্চিত্রের প্রতি দর্শকদের ব্যাপক আগ্রহ ছিল। তবে বর্তমানে এ ধরনের সিনেমা তেমন একটা নির্মিত হচ্ছে না। কিন্তু আমি নতুন জুটি নিয়ে গ্রামীণ গল্পে সিনেমাটি নির্মাণ করেছি। আশা করছি, সবার ভালো লাগবে।