নতুন দায়িত্ব হাতে নিলেন নিপুণ

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৬:৪৯ পিএম

চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী নিপুণ আক্তার। সিনেমায় যেমন ব্যস্তদ তিনি একইভাবে সক্রিয় চলচ্চিত্রশিল্পীদের স্বার্থরক্ষার সংগঠন শিল্পী সমিতির নেতৃত্বেও। সংগঠনটির সাধারণ সম্পাদক হিসেবে কাজ করে যাচ্ছেন সুনিপুণভাবেই। শিল্পীদের কাছেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন সময়ের সঙ্গে সঙ্গে। একজন ব্যবসায়ী হিসেবেও সফল। সমানতালে সামলান সংসারও।

এসবের বাইরে সোশ্যাল মিডিয়ায়ও বেশ সক্রিয় তিনি। ফ্যান-ফলোয়ারদের সঙ্গে নিয়মিত রাখেন যোগাযোগ। বহুমুখী প্রতিভার এই অভিনেত্রী এবার নতুন দায়িত্ব নিতে চলেছেন। তিনি কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিবিসিসিআই) সঙ্গে যুক্ত হচ্ছেন শুভেচ্ছাদূত হিসেবে।

কানাডা ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য বিনিময়ের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক উত্তরোত্তর উন্নয়নের লক্ষ্যে ৭ ফেব্রুয়ারি হোটেল শেরাটনে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়ে গেল সিবিসিসিআই আয়োজিত ‘কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩’- এর উদ্বোধনী অনুষ্ঠান। চলতি বছরের ৬-৮ অক্টোবর কানাডার টরন্টোয় হতে যাচ্ছে এ বাণিজ্য উৎসব। সেই উৎসবের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুণ।

বিষয়টি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এটা আমার জন্য একটি বিশেষ সম্মান ও দায়িত্ব। আমি চেষ্টা করব আন্তরিকতা নিয়ে কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩-এর শুভেচ্ছাদূত হিসেবে নিজের দায়িত্ব পালন করতে।’ তিনি জানান, আজ রাজধানীর একটি অভিজাত হোটেলে সিবিসিসিআইয়ের আয়োজনে একটি সংবাদ সম্মেলন হবে। সেখানে এ বিষয়ে বিস্তারিত জানাবেন সংস্থাটির কর্তৃপক্ষ।

নতুন সিনেমায় যুক্ত হওয়ার খবরটি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এ চলচ্চিত্রটিতে ভাষা আন্দোলনের নেত্রী মমতাজ বেগমের ভূমিকায় দেখা যাবে আমাকে। এখানে মমতাজ বেগমের স্বামী ফরিদপুরের মান্নাফের ভূমিকায় আছেন গাজী আব্দুন নূর। আশা করি খুব ভালো একটি সিনেমা উপহার দিতে পারব আমরা।’