শাহরুখের জায়গায় দেব!

বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৫:৪৪ পিএম

বলিউড বাদশা শাহরুখ খানের জায়গায় টলিউডের রাজা ‘দেব’। শুনতে অদ্ভুত হলেও আপাতদৃষ্টিতে এটাই সত্যি। বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে এবার দায়িত্ব পালন করবেন দেব। তবে শাহরুখও থাকছেন তার নিজের জায়গায়। সম্প্রতি এমনটাই ইঙ্গিত দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার নবান্নের সভায় শিল্প নিয়ে বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেড় ঘণ্টা ধরে বাংলার শিল্পপতিদের সঙ্গে নানা আলোচনা করলেন মুখ্যমন্ত্রী। সবার কথা শুনলেনও। তবে চমক এলো একেবারে শেষলগ্নে। এদিন দেবের কাছে নতুন প্রস্তাব দিলেন মমতা।

ঘাটালের সংসদ সদস্যকে বাংলার ট্যুরিজম দপ্তরের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাব দিলেন মাননীয় মুখ্যমন্ত্রী। দেবও একবাক্যেই ঘাড় নাড়লেন। এদিন দেবের উদ্দেশে মমতা বলেন, ‘দেব, তুমি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে একটু কাজ করো না বাবা।’ প্রথমে চমকে যান দেব! বলেন, ‘আমি?’ এরপর সোজা ট্যুরিজম ডিপার্টমেন্টকে মমতা বলে দিলেন, ‘এই, তোমরা ট্যুরিজম ডিপার্টমেন্ট থেকে দেবকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করো তো।’

এত দিন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শাহরুখ খান। বাংলার ট্যুরিজম ডিপার্টমেন্টের হয়ে একটি ভিডিও শুটও করেছিলেন বাদশা। মমতার সঙ্গে দারুণ সম্পর্ক শাহরুখের। ভাইয়ের মতো কিং খানকে ভালোবাসেন মুখ্যমন্ত্রী। দিদির ডাকে প্রতিবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছুটে আসেন শাহরুখ। চলতি বছরের গোড়াতেও হাজির হয়েছিলেন। শাহরুখের পর এবার দেবকে বাংলার পর্যটন অ্যাম্বাসাডর হিসেবে চান মমতা।

তাহলে কি শাহরুখ আর বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকবেন  না? না, এমন কিছুই ঘটছে না। মমতা স্পষ্ট বলেছেন, ‘এমনিতে শাহরুখ ব্র্যান্ড অ্যাম্বাসাডর আছেন। কিন্তু শাহরুখ তো খুব ব্যস্ত। তা-ও আমাদের একটি বিজ্ঞাপন শুট করে দিয়েছিল। এবার তুমিও (দেব) পর্যটনের অ্যাম্বাসাডর হয়ে যাও।’

এ ব্যাপারে বিজ্ঞাপন বানানোর জন্য মুখ্যমন্ত্রী গুরুদায়িত্ব দিয়েছেন চিত্র পরিচালক গৌতম ঘোষকে। দেবের উদ্দেশে মমতা বলেন, ‘তুমি আরো দু-তিনজনকে নিয়ে কাজটা সামলে নিয়ো।’ সম্মতিসূচক ঘাড় নাড়েন দেব, তাঁর মুখে ছিল হাসি। দিদির নির্দেশ যে অক্ষরে অক্ষরে পালন করবেন টলি সুপারস্টার তা ভালোই বুঝিয়ে দিলেন তিনি।