ডিএমপির শ্রেষ্ঠ বিভাগ তেজগাঁও, থানা মোহাম্মদপুর

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৮:২৮ পিএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়াসি মাসের অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ বিভাগ হিসেবে নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগ। এছাড়াও শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত হয়েছে একই বিভাগের মোহাম্মদপুর থানা।

শনিবার (২৩ মার্চ) ডিএমপির সম্মেলন কক্ষে এ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন মোহম্মদপুর থানার মাহফুজুল হক ভূঞা (পিপিএম), পুলিশ পরিদর্শক (তদন্ত) তোফাজ্জল হোসেন। এ ছাড়াও জানুয়ারি মাসে শ্রেষ্ঠ পরিদর্শক একই থানার (অপারেশন) সবুজ রহমান।

জানা গেছে, মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, মামলা তদন্ত ও নিষ্পত্তি, ভিকটিম উদ্ধার, অস্ত্র উদ্ধার, বিস্ফোরক দ্রব্য উদ্ধার, ছিনতাইকারী, চাঁদবাজ, জঙ্গি গ্রেপ্তারসহ বেশ কয়েকটি ক্যাটাগরির ভিত্তিতে এ শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়। এবার সবকটি ক্যাটাগরিতেই সেরা হয়ে ডিএমপির শ্রেষ্ঠত্বের এই তকমা পায় তেজগাঁও বিভাগ ও মোহাম্মদপুর থানা। তেজগাঁও বিভাগের পক্ষে উপ-পুলিশ কমিশনার এইচ. এম আজিমুল হক পুরস্কার গ্রহণ করেন।

জানতে চাইলে মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন) সবুজ রহমান বলেন, পুলিশ মানুষের জন্য। আমরা মানবিক পুলিশ হওয়ার জন্য কাজ করছি। অপরাধের ক্ষেত্রে মোহাম্মদপুর থানা পুলিশের জিরো টলারেন্সনীতি। মোহাম্মদপুর থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন পূর্বের যেকোন সময়ের চেয়ে ভালো এবং নিয়ন্ত্রণে।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা বলেন, মোহাম্মদপুর থানার প্রতিটি নাগরিকের জন্য সুন্দর ও নিরাপদ এলাকার জন্যই আমরা কাজ করে যাচ্ছি নিরলসভাবে।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এইচ. এম আজিমুল হক বলেন, মানুষের জান-মালের নিরাপত্তার জন্য তেজগাঁও বিভাগের সকল পুলিশ অফিসার ফোর্স সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে, যার ফলেই আমাদের বিভাগের এই ধারাবাহিক অর্জন। আমার বিশ্বাস কাজের মাধ্যমে পরবর্তীতেও তেজগাঁও বিভাগের এই ধারা অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, আসুন আমরা আমাদের কাজগুলোকে প্রার্থনায় রূপান্তরিত করি।

আরএস