টি-২০ বিশ্বকাপ-২০২২

আমিরাতের বিপক্ষে নেদারল্যান্ডের জয়

সাহিদুল ইসলাম ভূঁইয়া প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০৬:০৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতকে ৩ উইকেটে হরিয়েছে নেদারল্যান্ডস। শেষ ওভারের ৬ বল থেকে নেদারল্যান্ডসের দরকার ছিল ৬ রান। শুরুতে ব্যাট করতে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১১১ রানের মামুলি সংগ্রহ পায় সংযুক্ত আরব আমিরাত। ওপেনার মোহাম্মদ ওয়াসিম ৪৭ বল থেকে করেন ৪১ রান। আরেক ওপেনার চিরাগ সুরি ২০ বল থেকে করেন ১২ রান। কাসিফ দাউদ এর ১৪ বলে ১৫ ও আরাভিন্দ এর ২১ বলে ১৮ ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘর ছুতে পারেননি।

শেষ মুহুর্তে জুনাইদ সিদ্দিকি ও মেয়াপান শূন্য রানে অপরাজিত থাকলে নির্ধারিত ওভার শেষে ১১১ রান তুলতে পারে আমিরাত। মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই দলীয় ১৪ রানে উইকেট খুইয়ে বসে নেদারল্যান্ডস। ওপেনার ভিক্রামজিত সিং আউট হন ৭ বলে ১০ রান করে। আরেক ওপেনার ম্যাক্স আউট হন ইনিংসের ষষ্ঠ ওভারে। ১৮ বলে ২৩ রান করে জুনাইদ সিদ্দিকির বলে বোল্ড আউট হন এই ওপেনার।

বাস ডি লিড ১৮ বলে ১৪ রান করে আউট হন দলীয় ৫৯ রানে। ১২ তম ওভারে দলীয় ৭১ রানে কলিন অ্যাকারম্যানের উইকেট হারিয়ে বসে নেদারল্যান্ডস। ১৯ বল থেকে ১৭ রান আসে তার ব্যাট থেকে। দলীয় ৭৬ রানে টম কুপার আউট হলে দলের হাল ধরেন উইকেরক্ষক ব্যাটার স্কট এডওয়ার্ডস। ভান ডার মারওয়ে আউট হন শূন্য রানে। ১৬ বলে ১৫ রান করে শেষদিকে আউট হন টিম প্রিঙ্গল। লগান ভান বিগকে সাথে নিয়ে বাকি পথটা পাড়ি দেন এডওয়ার্ডস। এক বল বাকি থাকতেই ৩ উইকেটের জয় পায় নেদারল্যান্ডস।  

এবি