বিপিএল ২০২৩ 

বিপিএলে সাকিবের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কেকেআর

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০৬:১৬ পিএম

বিপিএলে দারুণ পারফরম্যান্স করছেন সাকিব আল হাসান। সাকিবের এমন পারফরম্যান্সে উচ্ছ্বাসে ভাসছে কলকাতা নাইট রাইডার্স। গত ম্যাচে সাকিব ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি ৪৫ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। 

আগ্রাসী ইনিংসে তিনি ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। বল হাতেও নজর কাড়েন তিনি। ৩ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। বিশেষ করে তো ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন তারকা অলরাউন্ডার।

বাংলাদেশ প্রিমিয়র লিগে ফের আগুনে মেজাজে তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের এই পারফরম্যান্স দেখে স্থির থাকতে পারেনি কেকেআর। তারা উচ্ছ্বাস প্রকাশ করে সোশ্যাল মিডিয়াক সাকিবের পারফরম্যান্সকে কুর্নিশ জানিয়েছে। চট্টগ্রামে লিগের ১১তম ম্যাচে টস জিতে বরিশালকে শুরুতে ব্যাট করতে পাঠায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তোলে। সাকিবের ৮১ রান ছাড়া আর কেউ রান করতে পারেননি। মেহেদি হাসান মিরাজ ৬, এনামুল হক ২০, চতুরঙ্গ ডি’সিলভা ২১, ইব্রাহিম জাদরান ২৭, ইফতিকার আহমেদ ৫ ও করিম জানাত ১০ রান করেন। খাতা খুলতেই পারেননি মাহমুদুল্লাহ। কুমিল্লার হয়ে তনভীর ইসলাম ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট সংগ্রহ করেন।

এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন নইম হাসান ও খুশদিল শাহ। উইকেট পাননি হাসান আলি, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন। পরে ব্যাট করতে নেমে কুমিল্লা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে। ১২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে বরিশাল। খুশদিল শাহ দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান সংগ্রহ করেন। ২৭ বলের ইনিংসে তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন। 

এ ছাড়া কুমিল্লার হয়ে লিটন দাস ৩২, মহম্মদ রিজওয়ান ১৮, ইমরুল কায়েস ২৮, চাডউইক ওয়াল্টন ১৪, মোসাদ্দেক হোসেন ২৭, হাসান আলি ১ ও নইম হাসান ১ রান করেন। খাতা খুলতে পারেননি জাকের আলি। সঙ্গত কারণেই ম্যাচসেরা ক্রিকেটার নির্বাচিত হন সাকিব আল হাসান। চলতি বাংলাদেশ প্রিমিয়র লিগে এই নিয়ে ২টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন শাকিব। চার ম্যাচে তিনি উইকেট নিয়েছেন সাকুল্যে ৩টি।

টিএইচ