Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিরাজগঞ্জের চৌহালীতে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২২, ২০২০, ০১:২৫ পিএম


সিরাজগঞ্জের চৌহালীতে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রাথমিক তদন্তে ত্রাণ বিতরণে অনিয়মের সত্যতা পাওয়ায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রমজান আলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

রোববার (২২ নভেম্বর) বিকেলে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করে বলেন, এ সংক্রান্ত একটি চিঠি রোববার আমার হাতে এসেছে।

স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান রমজান আলীকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, করোনা সংকট মোকাবিলায় সরকারি চাল বিতরণ না করে নিজ দপ্তরে মজুদ করে রাখেন ইউপি চেয়ারম্যান রমজান আলী। 

এছাড়া তার বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ত্রাণ ও ভিজিডির চাল বিতরণে অনিয়ম এবং নিয়ম বহির্ভূতভাবে ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ভিজিডির চাল বিতরণসহ দায়িত্ব পালনে অবহেলার নানা অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। 

এ কারণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখা থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়।

আমারসংবাদ/কেএস