Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

করোনা প্রতিরোধ সামগ্রী নিয়ে মাঠে মহানগর দক্ষিণ আ.লীগ

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৬, ২০২১, ১১:৫০ এএম


করোনা প্রতিরোধ সামগ্রী নিয়ে মাঠে মহানগর দক্ষিণ আ.লীগ

ভয়াবহ রুপে বৈশ্বিক মহামারি করোনার ভাইরাসের দ্বিতীয় ঢেউ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মানবিক কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। 

ওই কর্মসূচির অংশ হিসাবে রাজধানীর মতিঝিল, পল্টন, জিরো পয়েন্ট, সচিবালয় ও প্রেস ক্লাব এলাকায় নিজ উদ্যোগে মাইকিং করে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করেছে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। 

[media type="image" fid="118715" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে মঙ্গলবার (৫এপ্রিল) এমন কর্মসূচি পালন করেন তিনি। এসময় তার পক্ষে থেকে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করতে দেখা যায়। 

সরজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর জিরো পয়েন্ট এলাকায় সাদা টি-শার্ট পরিধান করে করোনার স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মাইকিং করছেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই সাথে মাস্কও বিতরণ করছেন তারা। আর এই দলের নেতৃত্ব দিচ্ছেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। 

[media type="image" fid="118716" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

জানতে চাইলে তিনি আমার সংবাদকে বলেন, বৈশ্বিক মহামারি করোনার শুরু থেকেই দেশ ও দেশের পাশে দাড়িয়েছে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। করোনার প্রতিরোধ সামগ্রী বিতরণের পাশাপাশি অসহায়, দরিদ্র, দুস্থ ও নিম্ন বিত্ত পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউ ফের ঊর্ধমুখী। তাই নিজ উদ্যোগে  মতিঝিল, পল্টন, জিরো পয়েন্ট, সচিবালয় ও প্রেস ক্লাব এলাকায় আমরা মাইকিং করার পাশাপাশি মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছি। সারাদিনে অন্তত দুই হাজার মানুষকে আমরা মাস্ক পরিয়ে দিয়েছি। 

[media type="image" fid="118717" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আশা পর্যন্ত এই কাজ অব্যাহত থাকবে বলে জানান মহানগর আওয়ামী লীগের এই নেতা।

আমারসংবাদ/এআই/আরআই