Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

প্রয়াত মন্ত্রী সৈয়দ মহসীন আলীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৪, ২০২১, ১২:২৫ পিএম


প্রয়াত মন্ত্রী সৈয়দ মহসীন আলীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

শ্রদ্ধা নিবেদন, দোয়া মিলাদ মাহফিলের আয়োজন মধ্য দিয়ে সাবেক সমাজকল্যানমন্ত্রী ও মৌলভীবাজার জেলা আওয়ামিলীগের সাবেক সভাপতি  বীরমুক্তিযুদ্ধা সৈয়দ মহসীন আলীর ষষ্ঠ মৃত্যুবার্ষীকী পালিত হয়েছে। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ) দুপুরে তার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারস্থ সৈয়দ শাহ মোস্তফা (র.) মাজার প্রাঙ্গণে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ, মৌলভীবাজার পৌরসভা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরিবারের সদস্যদের নিয়ে শ্রদ্ধা জানান মহসীন আলীর কন্যা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় উপ মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা সানজিদা মহসীন। এছাড়া মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায়  দোয়া মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে, বাদ আসর রাজধানী ঢাকার মতিঝিলস্থ ফকিরাপুল জামে মসজিদ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন সাবেক ছাত্রনেতা কাজী মামুন হোসেন। এতে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন। 

মহসীন আলীর কন্যা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় উপ মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা সানজিদা মহসীন বলেন, আমার পিতা সৈয়দ মহসীন আলী আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। মৃত্যু অবধি মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করে গেছেন। এসময় প্রয়াত পিতার অসমাপ্ত কাজ শেষ করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। 

সৈয়দ মহসীন আলী মৌলভীবাজার-৩ আসনে সংসদ সদস্য এবং মৌলভীবাজার পৌরসভার পরপর ৩ বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব পালন করে গেছেন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সরলতা, সততা, নিষ্টা, দায়বদ্ধতা দিয়ে সাধারণ মানুষের মন জয় করা সৈয়দ মহসিন আলী ১৯৮৪ সালে মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হোন। একাধারে ৩ বার তিনি পৌর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ১৯৯২ সালে তাঁকে শ্রেষ্ঠ পৌরসভা চেয়ারম্যান হিসেবে নির্বাচন করে।

আমারসংবাদ/ইএফ