Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

মানুষের জন্য বিলিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা: আব্দুর রহমান 

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৮, ২০২১, ০১:১০ পিএম


মানুষের জন্য বিলিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা: আব্দুর রহমান 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন- ৭৫’এ ১৫ আগস্ট পর জীবনের ঝুকি নিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন এবং শপথ করে বলেছিলেন- আমার অবস্থা যদি বাবার মতো হয়, তবুও আমি আমার বাবার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো। সেদিন থেকে বাবার স্বপ্ন পূরণে লড়াই সংগ্রাম করে যাচ্ছেন। তার কোনো লোভ নেই, মোহ নেই, কিছু চাওয়া-পাওয়ার নেই। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের হয়ে আজ জাতিসংঘে প্রতিনিধিত্ব করছেন। বাংলা ভাষায় অবিস্মরনীয় এক ভাষণ প্রদান করেছেন। যা আজকে তার জন্মবার্ষিকীতে আমাদের মাঝে ভিন্ন একমাত্র যোগ হয়েছে।  তিনি বলেন- যে জাতিসংঘে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন- আমি বাঙালী জাতির নেতা, যে জাতি আমার আহব্বানে সারা দিয়ে ৩০ লাখ মানুষ জীবন দিয়েছেন, ২ লাখ নারী সম্ভভব হারিযেছে, যে পাকিস্থান হানাদার বাহিনী জয় বাংলা স্লোগান নিষিদ্ধ করেছিলো কিন্তু আমার বাংলার ছেলেরা জীবন বাজি রেখে জয় বাংলা ধ্বনি দিয়েছেন। সেই জাতির নেতা হিসাবে আমি বাঙলায় ভাষন দিতে চাই। সেদিন পুরো বিশ্বের নেতৃবৃবিন্দু বঙ্গবন্ধুর বাংলা ভাষন শুনেছিলেন। সেদিন বঙ্গবন্ধুর বাংলা ভাষণ বিশ্বের দরবারে বাঙালীদের মাথা উচু করেছিলেন। আজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে বাংলায় ভাষণ দিচ্ছেন। 

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, দফতর সম্পাদক বিল্পব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয়ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মী।


আমারসংবাদ/ইএফ