Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কুলাউড়ায় রেল ক্রসিংয়ে ট্রাক বিকল

কুলাউড়া ‎(মৌলভীবাজার) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০১:২৪ পিএম


কুলাউড়ায় রেল ক্রসিংয়ে ট্রাক বিকল

মৌলভীবাজারের কুলাউড়ায় বৈদ্যুতিক খুঁটি বোঝাই একটি ট্রাকের এক্সেল ভেঙে রেল ক্রসিংয়ের ওপর আটকে পড়ায় সিলেটের সাথে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে উপজেলা সদরের স্কুল চৌমুহনী রেল ক্রসিং অতিক্রমকালে খুঁটিবোঝাই ট্রাকটি আটকা পড়ে।

বিকেল সাড়ে তিনটায় সরেজমিনে ঘটনাস্থলে দেখা যায়, গত এক বছর ধরে কুলাউড়া-জুড়ী-বড়লেখায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রকল্পের আওতায় বৈদ্যুতিক লাইন সম্প্রসারণ ও উন্নয়ন কাজ চলছে।

বুধবার প্রকল্পের কাজের জন্য খুঁটিবোঝাই করে দু'টি ট্রাক কুলাউড়া শহরের আসছিলো। উপজেলার স্কুল চৌমুহনী আসার পর ট্রাকের চালক শহরে প্রবেশ না করে ভুলক্রমে গাজীপুর রোডের দিকে চলে যায়। কিছু দূর যাওয়ার পর ট্রাক চালকরা পুনরায় আবার ট্রাকগুলো ঘুরিয়ে রেলক্রসিং অতিক্রমকালে একটি ট্রাকের এক্সেল ভেঙে যায় এবং ট্রাকটি রেল লাইনে দেবে যায়।

এ ঘটনার পর সিলেট-আখাউড়া রেল সেকশনের সকল রেল যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এছাড়া কুলাউড়া-গাজীপুর সড়কের যান চলাচল বন্ধ রয়েছে।

আটকে পড়া ট্রাকটি রেল লাইন থেকে অপসারণ করতে কাজ করছে রেলওয়ে প্রকৌশল বিভাগ ও ফায়ার সার্ভিসের একটি দল। এদিকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ট্রাকটি অপসারণ করতে না পারায় রেল যোগাযোগ বন্ধ থাকে পরে বিকাল ৫টায় রেল লাইনের ওপর আটকে ট্রাকটি অপসারণের পর রেল যোগাযোগ চালু হয়।

ঘটনাস্থলে উপস্থিত কুলাউড়া রেল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন আহমদ জনান, রেল লাইনের ওপর ট্রাকটি আটকে পড়ায় মেইল ট্রেন কুশিয়ারা লংলা স্টেশনে, তেলবাহী ট্রেন শমসেরনগর, চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস শ্রীমঙ্গলে স্টেশনে আটকে রাখা হয়েছিলো।

আমারসংবাদ/কেএস