Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আগুনে ৪ কৃষকের ঘর পুড়ে ছাই

পাবনা প্রতিনিধি

মার্চ ১২, ২০২০, ০৯:০৩ এএম


আগুনে ৪ কৃষকের ঘর পুড়ে ছাই

পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের জাফরাবাদ গ্রামে বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে চার কৃষকের ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১১ মার্চ) সকাল ১১ টার দিকে জাফরাবাদ গ্রামের কৃষক লুতফার রহমানের ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মাঝে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী মজনু, বজলু, ও ফজলুর ঘরে।

খবর পেয়ে পাবনা ফায়ার সার্ভিসের ইনচার্জ মাহমুবুল ইসলামের নেতৃত্বে দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভানোর পূর্বেই ঘরের বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

পাবনা ফায়ার সার্ভিসের ইনচার্জ শেখ মো. মাহমুবুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করে বলেন, ৩টি বসত ঘর ২টি রান্না ঘর, ৪টি গরুর গোহাল, ২টি খরের পালা পুরে ছাই হয়েছে। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ লাখ ৫০ হাজার টাকা হবে বলে মনে করা হচ্ছে।

এদিকে ক্ষতি গ্রস্থ কৃষক লুতফার রহমান জানিয়েছেন, তাদের নগদ টাকা ১ লাখ, ঘরে থাকা সোনার টেইন, রূপার চেইন, দুল ও তোরা পুরে ছাই হয়ে গেছে। প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়ে গয়েশপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মুতাই ও উক্ত ওয়ার্ডের মেম্বার ঘটনা স্থলে গিয়ে ক্ষতিগ্রস্থদের সান্তনা দিয়েছেন। এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন।

অপরদিকে পাবনার সাঁথিয়া কৃষকের বসত বাড়ি আগুনে পুড়ে ভুস্মভূত হওয়ার ঘটনায় মঙ্গলবার বিকালে সাঁথিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ঐ পরিবারকে ঢেউটিন প্রদান করা হয়। ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুস সালাম এ টিনগ্রহণ করেন। সোমবার দুপুরে উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত ঈমান আলীর ছেলে আব্দুস সালামের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সংবাদ পেয়ে রাতেই ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ খবর নিতে বিষ্ণুর্পু আসেন সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার। তিনি ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তার আশ্বাস দেন। এ সময় সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্রী কার্তিক চন্দ্র সাহা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস