Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ধর্মপাশায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

মার্চ ১৩, ২০২০, ১০:৪৯ এএম


ধর্মপাশায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজিম মাহমুদ দীর্ঘ দেড় বছর যাবত তারই পরিষদের অন্যান্য সদস্যদের সাথে কোন রকম সমন্বয় না করেই তিনি নিজের ইচ্ছেমতো বিভিন্ন প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাত করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গেল বৃহস্পতিবার বিকেলে তারই পরিষদের ৯জন সদস্যের স্বাক্ষরিত তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, আজিম মাহমুদ বংশীকুন্ডা দক্ষিণ ইউপির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি তার পরিষদের অন্যান্য সদস্যদের সাথে ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কার্যাক্রমের বিষয়াদি নিয়ে তাদের সাথে মতবিরোধ চলে আসছিল। তিনি তখন থেকেই তাদের সাথে দুর্ব্যবহারসহ হুমকি ধমকি দিয়ে পরিষদের সকল কার্যাক্রম নিজের ইচ্ছেমতো পরিচালনা করে আসছেন।

শুধু তাই নয় ইউপি চেয়ারম্যান আজিম মাহমুদ গত দেড় বছর ধরে পরিষদের অন্যান্য সদস্যদের নিয়ে কোন সভা বা রেজুলেশন না করেই মনগড়া প্রকল্প কমিটি গঠন করে এলজিএসপি প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে নামে মাত্র কাজ করে বরাদ্দের সাকুল্য টাকা আত্মসাত করে আসছেন।

এছাড়াও তিনি হতদরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের কাজ ভূয়াশ্রমিকের তালিকা দেখিয়ে এক্সেভেটর মেশিন দিয়ে মাটি উত্তোলন করে নামেমাত্র কাজ করে প্রকল্পের সাকুল্য টাকাই উত্তোলন করে তিনি আত্মসাত করে আসছেন। নির্বাচিত হওয়ার পর থেকে ইউপি সদস্যরা ইউনিয়ন পরিষদ থেকে কোন সম্মানী ভাতা পায়নি এবং জন্ম নিবন্ধন করতে গিয়ে অতিরিক্ত টাকা রাখাসহ সাধারণ মানুষকে হয়রানি করে আসছেন বলে ও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে অভিযোক্ত ইউপি চেয়ারম্যান আজিম মাহমুদ বলেন, আমি পরিষদের সদস্যদের সাথে সমন্বয় করে সকল কার্যাক্রম পরিচালনা করে আসছি। তারা আমার বিরুদ্ধে কি কারণে মিথ্যা অভিযোগ করছেন তা আমি বুঝে উঠতে পারছি না।

এ ব্যাপারে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমারসংবাদ/কেএস