Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কলারোয়া থানার ওসি শেখ মুনীর উল গীয়াস কক্সবাজারে বদলি

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সেপ্টেম্বর ২২, ২০২০, ১১:৩৮ এএম


কলারোয়া থানার ওসি শেখ মুনীর উল গীয়াস কক্সবাজারে বদলি

সাতক্ষীরার কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর উল গীয়াসকে চট্টগ্রাম রেঞ্জের কক্সবাজারে বদলি করা হয়েছে। ২১ সেপ্টেম্বর তাঁর বদলির আদেশ হয়েছে বলে তিনি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করা অফিসারদের তালিকায় শেখ মুনীর উল গীয়াস প্রথম কাতারে থাকবেন সেটা নিঃসন্দেহেই বলা যায়। পুলিশও যে জনগণের কত কাছের, কত আপন হতে পারে, সে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে তিনি আজ বিদায় নিচ্ছেন কলারোয়া থেকে। তার বিদায়ে তাই বিষন্ন সমগ্র কলারোয়াবাসী। যেন কলারোয়াবাসী তাদের কোনো আপনজনকে হারিয়ে ফেলছে।

চাকরির নিয়ম অনুযায়ী বদলি হতে হবে এটাই স্বাভাবিক, তাঁর বদলীর বিষয়টি জানার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাদের মর্মবেদনা প্রকাশ করে বদলির আদেশ প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী সময় এবং বৈশ্বিক মহামারী করোনা মহামারীর মধ্যে কত মানুষকে যে তিনি নিরবে সহায়তা করেছেন তা অনেকের কাছে অজানা।

আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি সহ সকল প্রকার অপরাধ মূলক কর্মকাণ্ড দমন করেছেন শক্ত হাতে, ন্যায় বিচার পেতে মানুষকে সহায়তা করেছেন। এ সকল কর্মকান্ডের জন্য তিনি একজন মানবিক ওসি হিসাবে কলারোয়াবাসীর স্বীকৃতি পেয়েছেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দায়িত্ব হস্তান্তরের পর তাঁর সম্মানে আয়োজিত বিদায় অনুষ্ঠানের পর তিনি কলারোয়া ত্যাগ করবেন বলে জানা গেছে। যশোরের এই কৃতি সন্তান পরিবারকে একদিন সময় দিয়ে ঢাকায় আইজিপি’র দপ্তরে রিপোর্ট ও বিফ্রিং শেষে কক্সবাজারে যোগদান করবেন বলে জানা গেছে।

অসমর্থিত সূত্রে জানা গেছে, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর রাশেদ সিনহা হত্যাকাণ্ডে দেশব্যাপী আলোচিত কক্সবাজারের টেকনাফ থানায় তাঁর যোগদান করার সম্ভাবনা রয়েছে।

গত বছরের ২৮ মে তিনি কলারোয়া থানার অফিসার ইনচার্জ হিসাবে দায়িত্বভার গ্রহণ করে অদ্যাবদী অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আপামর জনসাধারণের কাছে আস্থার প্রতীক হিসাবে নিজের পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন, আরো একবার গর্বিত করলেন পুরো পুলিশ বাহিনীকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর বিদায় অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

আমারসংবাদ/এমআর