Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

গর্ভবতী স্ত্রীকে হত্যা: স্বামীসহ ৩ আসামির ফাঁসি আপিলে বহাল

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৮, ২০২০, ০৩:২৫ এএম


গর্ভবতী স্ত্রীকে হত্যা: স্বামীসহ ৩ আসামির ফাঁসি আপিলে বহাল

গর্ভবতী স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও তার দুই বন্ধুর মৃত্যুদণ্ড বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদালত অপরাধের গুরুত্ব বিবেচনায় নিয়ে ফাঁসি বহাল রেখেছে

দণ্ডিতদের জেল আপিল খারিজ করে দিয়ে বুধবার (৮ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

হাইকোর্টের রায় বাতিল চেয়ে আসামিদের করা আপিল বুধবার খারিজ করে দিয়ে মৃত্যুদণ্ড বহাল রাখে আদালত।

রায়ে স্বামী সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু এবং তার দুই বন্ধু শহীদুল ইসলাম ও মো. খোরশেদের ফাঁসি বহাল রাখা হয়। আসামিরা সকলেই কনডেম সেলে রয়েছেন।

রাষ্ট্রনিয়োজিত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা জানান, স্ত্রী হত্যায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ। তবে আসামিরা চাইলে রিভিউ করতে পারে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ গণমাধ্যমকে বলেন, তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি ছিল। আর হত্যাকাণ্ডটি ছিলো নির্মম প্রকৃতির। আদালত অপরাধের গুরুত্ব বিবেচনায় নিয়ে ফাঁসি বহাল রেখেছে।

আসামি মাসুদ তার গর্ভবতী স্ত্রীকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুরতে যান। সঙ্গে ছিল তার দুই বন্ধু। পরে তার স্ত্রীকে নিয়ে যাওয়া হয় ভাসানী হলের পেছনে। সেখানে নিয়ে পেটে ছুরিকাঘাত করে স্ত্রীকে হত্যা করেন স্বামী ও দুই আসামি।

হত্যার পর ওই নারীর গলা কেটে পানিতে ফেলে দেয়া হয়। এই মামলায় নিম্ন আদালত ওই তিন আসামিকে মৃত্যুদণ্ড দেয়। যা বহাল রাখে  হাইকোর্ট।

আমারসংবাদ/এসটিএম