Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

তালার মেধাবী শান্ত শাহাজাদপুরে জঙ্গি হিসেবে আটক

আজমল হোসেন জুয়েল, তালা (সাতক্ষীরা)

নভেম্বর ২২, ২০২০, ১২:২৫ পিএম


তালার মেধাবী শান্ত শাহাজাদপুরে জঙ্গি হিসেবে আটক

সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তনায় র‌্যাবের অভিযানে আটক সন্দেহভাজন চার জঙ্গির মধ্যে আমিনুল ইসলাম ওরফে শান্তর (২২) বাড়ি তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের দক্ষিণ নলতা গ্রামে। তিনি যশোরের মনিরামপুর উপজেলার অবসরপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ান সদস্য বজলুর রহমানের ছেলে। তবে তালার দক্ষিণ নলতা গ্রামে দীর্ঘদিন ধরে মায়ের সাথে বসবাস করতেন তিনি। এছাড়া তিনি একই গ্রামের শরিফুল মোড়লের জামাতা।

জানা গেছে, সিরাজগঞ্জের শাহজাদপুরে জঙ্গি আস্তনা থেকে শুক্রবার (২০ নভেম্বর) র‌্যাবের অভিযানে আটক আমিনুল ইসলাম শান্তর মামা সাবেক ইউপি সদস্য ও শিক্ষক জি.এম. মোস্তাফিজুর রহমান তিতুর বলেন, মনিরামপুর সদরের বজলুর রহমানের সঙ্গে তার বোন রোকসানা খাতুন বিথির বিয়ে হয় এবং তাদের একমাত্র সন্তান আমিনুল ইসলাম শান্ত। একাধিক বিবাহিত প্রতারক বজলুর রহমান বিয়ের পর ছেলে ও স্ত্রীর খোঁজখবর নেয়া বন্ধ করে দেয়। ফলে বিথি তার ছেলে আমিনুল ইসলামকে নিয়ে আমাদের এখানে থাকতো। 

অনার্স পাস করার পর আমিনুল প্রেমের সূত্রে একই গ্রামের শরিফুল মোড়লের মেয়ে হাবিবা খাতুনকে বিয়ে করে। এই বিয়ে নিয়ে পারিবারিক বিরোধ সৃষ্টি হলে তার মা বিগত প্রায় ২ বছর ধরে আলাদা বসবাস শুরু করেন। এ সময় আমিনুল ইসলাম শান্ত খুলনায় ফুড পান্ডা নামের একটি খাদ্য সরবারহকারী প্রতিষ্ঠানে ডেলিভারি বয়ের চাকরি করে। 

আমিনুলের স্ত্রী হাবিবা খাতুন জানান, তার স্বামী খুলনায় চাকরি করতেন। তিনি বিশ্বাস করতে পারছেন না তার স্বামী জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারেন। স্থানীয়রা এলাকায় আমিনুলকে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত থাকতে দেখেননি। 

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদি রাসেল বলেন, আমিনুলের বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ কিংবা মামলা নেই।

আমারসংবাদ/এমআর