Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বাদল রায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২২, ২০২০, ১২:৩৫ পিএম


বাদল রায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকার ফুটবলার এবং সংগঠক বাদল রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও বাদল রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৭৫ বছর। 

রোববার বিকাল ৫টা ৩০ মিনিটে রাজধানীর ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আমার সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক তারকা ফুটবলার আবদুল গাফফার। 

বেশ কয়েক দিন ধরেই পেটে ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। আশির দশকে ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানো সাবেক তারকা ফুটবলার ছিলেন বাদল রায়। এর আগে ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তার শরীরের এক পাশ অবশ হয়ে যায়।

গেল শতকের ৮০’র দশকে মোহামেডান স্পোর্টিংয়ে খেলেছেন বাদল রায়। জাতীয় দলেও তার সমান আধিপত্য ছিল। সংগঠক হিসবেও সুনাম কুড়িয়েছেন তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হন। জাতীয় ক্রীড়া পুরষ্কারবপ্রাপ্ত এই সাবেক ফুটবলার অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।

আমারসংবাদ/এমআর