Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ হত্যায় ৭ জনের ফাঁসি

কেরানীগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ২, ২০২০, ০৭:১৫ এএম


বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ হত্যায় ৭ জনের ফাঁসি

ঢাকার কেরানীগঞ্জে সাবেক আওয়ামী লীগ নেতা ও কোন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরীর হত্যা মামলায় ৭ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (২ ডিসেম্বর) দ্রুত বিচার ট্রাইবুনাল- ১ এর বিজ্ঞ  বিচারক আবু জাফর মোহাম্মাদ কামরুজ্জামান এরায় দেন। 

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা গোলজার হোসেন, শিবু,আসিফ, তানু, টুন্ডা আমিন, ইমন ও জাহাঙ্গীর। মামলার আরেক আসামি শম্পাকে বেকসুর খালাস প্রাধান করা হয়।

চাঞ্চল্যকর এই রায়ের সাক্ষী হতে সকাল থেকেই উপজেলার ভিন্ন প্রান্ত থেকে শতশত উৎসুক মানুষ আদালতের সামনে ব্যানার, পোষ্টার ও ফেষ্টুন নিয়ে দাঁড়িয়ে রায়ের অপেক্ষায় ছিলো। তাই রায় পেয়ে খুশি এলাকাবাসী। অন্যদিকে রায় শুনার পর আসামি স্বজনরা কান্নায় ভেঙে পড়ে।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা হাজী ইনসান আলী বলেন, বিজয়ের মাসে একজন মুক্তিযোদ্ধা হত্যা মামলার রায় দেশবাসীর জন্য সেরা উপহার হয়ে থাকবে। আমরা সকল আসামির সাঁজা দ্রুত বাস্তবায়নের দাবি করছি।

মামলার বাদী ও নিহতের ছেলে সাঈদুর রহমান ফারুক চৌধুরী বলেন, আমি রায়ে সন্তুষ্ট। যত দ্রুত সম্ভব এর বাস্তবায়ন আশা করছি।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন বীরমুক্তিযোদ্ধা ও ততকালীন ইউপি চেয়ারম্যান আতিক উল্ল্যাহ চৌধুরী। পরদিন ১১ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার সঙ্গে থাকা কাগজপত্র ও এটিএম কার্ড দেখে লাশ শনাক্ত করেন নিহতের ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী। 

আট আসামির মধ্যে ইমন, জাহাঙ্গীর এবং শম্পা জেলখানায় থাকলেও মামলার প্রধান আসামি গোলজার, শিবু, আসিফ, তানু এবং টুন্ডা আমিন পালাতক রয়েছে।

আমারসংবাদ/এআই/কেএস