Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মুক্তিযোদ্ধা স্বীকৃতি প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন

   তপু সরকার হারুন, শেরপু 

ডিসেম্বর ৫, ২০২০, ১০:৩০ এএম


মুক্তিযোদ্ধা স্বীকৃতি প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন

শেরপুরে মুক্তিযোদ্ধা স্বীকৃতি প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন লিয়াকত আলী নামের এক মুক্তিযুদ্ধা। এসময় মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃত প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানান তিনি।  

শনিবার (৫ডিসেম্বর) বেলা সাড়ে ১১ শেরপুর জেলা প্রেসক্লাব সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। এসময় ভারপ্রাপ্ত সভাপতি জিএম আফছার বাবুলের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন সাংগঠনিক সম্পাদক মানিকদও ও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্ধ উপস্থিত ছিলেন।

 সংবাদ সম্মেলনে লিয়াকত আলী বলেন, মুক্তিযোদ্ধের ইতিহাসে গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিব নগরে বাংলাদেশের প্রথম সরকার ঘোষণা করা হয় এবং সে ঘোষণা অনুষ্ঠানের সাথে আমি সহ ৬০ জন সহযোগী জড়িত ছিলাম। 

জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে দীর্ঘ ৯ মাস মুক্তিযোদ্ধে আমাদের ৬০ জনেরই গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল।

আমার নানার বাড়ী বর্তমান মেহেরপুর জেলার মুজিব নগর উপজেলার ভবর পাড়ায়। সেখানে ভবর পাড়া মিশনারী স্কুলে আমি পড়পশুনা করতাম। তখন আমি এবং অন্য বন্ধুরা সেখানের মুক্তিযোদ্ধাদের নিকট বাংলাদেশের রাজাকারদের অবস্থান সহ নানা তথ্যদিয়ে সহযোগিতা করতাম। 

১৭ এপ্রিল মুজিব নগরে বাংলাদেশের প্রথম সরকার ঘোষণা করা হবে তখন আমাদের প্রধান শিক্ষক ১৬ এপ্রিল ১৯৭১ সালে কৃষ্ণ নগর ধম্র্ প্রদেশের  বিষয় মিঃ মতিলাল বারইয়ের চিঠি দিয়ে মঞ্চের মালামাল আনার জন্য পাঠান এবং ৫শত চেয়ার প্রয়োজনীও দড়ি মালামাল নিয়ে আসি। 

সেখানে বাংলাদেশের  প্রথম সরকারের ঘোষণা দেয়া হয়। বাংলাদেশ সরকারের বর্তমান জ্বালানী উপদেষ্টা ও তৎকালীন মেহেরপুর মহকুমার প্রশাসক তৌফিক এলাহী চৌধুরীর সাহেবের অনুপ্রেরনায় আমরা মুক্তিযোদ্ধে পক্ষে এসব কাজ করি।

আমাদের স্কুলের সম্মানিত শিক্ষক রনজিত স্যার, ত্রিফাল স্যার, কনকদিদি, মেঘাদিদি বুড়ি দিদি  ও সিস্টার কেতরিন। আমার ও আমাদের সকলের এ কাজের বিষয়টি মুজিব নগরের সংগ্রাম পরিষদেও সভাপতি মোমেন চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা আজিমুদ্দিন সেখ, হামিদুল হক ,লিয়াকত আলী, আইয়ুব মন্ডল, রমজান আলী, আদম মন্ডল, অখিল মন্ডল সহ অনেকেই বিষয়টি জানেন।

লিয়াকত আলী বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানাচ্ছি যে আমাকে সহ আমার অন্য সহযোগীদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি প্রদান করেন। 

আমারসংবাদ/এআই