Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বিএনপিতে মানিক, আ.লীগে কে?

মাধবপুর প্রতিনিধি

ডিসেম্বর ১০, ২০২০, ১১:২০ এএম


বিএনপিতে মানিক, আ.লীগে কে?

মাধবপুর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ একক প্রার্থী চুড়ান্ত করলেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য জোর তদবির চালাচ্ছেন ৬ জন। তৃণমূল থেকে শুরু করে জেলা ও কেন্দ্রের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করেছেন এসব মনোনয়ন প্রত্যাশীরা।

এ নির্বাচনে বিএনপি থেকে দলটির স্থানীয় নেতৃবৃন্দদের মতামত নিয়ে মনোনয়নের জন্য আবেদন ফরম জমা দিচ্ছেন মাধবপুর পৌর বিএনপির সদস্য হাবিবুর রহমান মানিক। 

এখন পর্যন্ত বিদ্রোহী কেউ মনোনয়নের জন্য আবেদন না করায় এবং নির্বাচনী মাঠ জরিপে ভালো অবস্থানে থাকায় বিএনপির দলীয় মনোনয়ন হাবিবুর রহমান মানিক পাচ্ছেন এটা প্রায় নিশ্চিত। বিষয়টি জানিয়েছেন মাধবপুর পৌর বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক আলাউদ্দিন আল রনি।

এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মাঠে আছেন ৬ জন সম্ভাব্য মেয়র প্রার্থী। সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ মোঃ মুসলিম ছাড়াও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীধাম দাস গুপ্ত, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হাসান, এবং পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম টিটু ও সাবেক ছাত্রনেতা পঙ্কজ সাহা, পৌর আওয়ামী লীগের নেতা শাহনাজ শানু রয়েছেন মনোনয়ন লাভের প্রত্যাশায়।

আওয়ামী লীগের দলীয় সুত্রে জানা যায়, একক প্রার্থী নির্বাচনে ঐক্যমতে পৌছাতে না পারায় এ ৬জনই কিনেছেন দলীয় মনোনয়নের আবেদন ফরম। স্থানীয় এবং দলীয়ভাবে ৬জনের অবস্থানই সুদৃঢ় থাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন শেষ পর্যন্ত কে পাচ্ছেন এ নিয়ে চলছে জল্পনা কল্পনা।

১৯৯৭ সালে গঠিত মাধবপুর পৌরসভা প্রতিষ্ঠার পর চারটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আসন্ন পৌর নির্বাচন হবে এ পৌরসভার ৫ম নির্বাচন। 

তফসিল অনুযায়ী মাধবপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ২০ ডিসেম্বর। এসব মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ২২ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর।

মাধবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানিয়েছেন, এখন পর্যন্ত মেয়র পদে দুইজন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৩৮জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

আমারসংবাদ/এআই