Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে কুয়েটে মানববন্ধন ও পদযাত্রা

খুলনা ব্যুরো

ডিসেম্বর ১৫, ২০২০, ১২:০০ পিএম


বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে কুয়েটে মানববন্ধন ও পদযাত্রা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর ভুল ব্যাখা এবং বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার ঔদ্ধত্য দেখানোর প্রতিবাদে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে গৌরব ’৭১, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা’র উদ্যোগে ক্যাম্পাসস্থ বঙ্গবন্ধু স্কয়ারে ‘মানববন্ধন ও পদযাত্রা’ কর্মসূচীর আয়োজন করা হয়। 

মানববন্ধন চলাকালীন বক্তৃতা করেন-বিশ্ববিদ্যালয়ের আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগের সহকারী অধ্যাপক ও গৌরব ’৭১ কুয়েট শাখা’র সভাপতি মোঃ এম্রাজ-উল-জান্নাত, বিশ্ববিদ্যালয়ের তত্ত্ববধায়ক প্রকৌশলী (চলতি দায়িত্ব) ও গৌরব ’৭১ কুয়েট শাখা’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আসলাম পারভেজ, অফিসার্স এসোসিয়েশনের সদ্য বিজয়ী সাধারণ সম্পাদক ও গৌরব ’৭১ কুয়েট শাখা’র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ রুহুল আমীন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ রাফিজুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এর অতিরিক্ত পরিচালক প্রকৌশলী আনিছুর রহমান ভুঁইয়া, সহকারী পরিচালক (শারীরিক শিক্ষা) মোঃ সরদার আবুল কালাম আজাদ, কুয়েটে’র কম্পট্রোলার (পিআরএল) ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নুরুজ্জামান, কুয়েট শাখা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান, কর্মকর্তা সমিতি (আপগ্রেডেশন) সভাপতি জি এম মনিরুজ্জামান, তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি মোঃ মামুনুর রশীদ জুয়েল, চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি’র সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, মাষ্টাররোল কর্মচারী সমিতি’র সভাপতি মোঃ শামীম রেজা, কুয়েট বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ এর সভাপতি সোনালী বিনতে শরীফ প্রমূখ। 

কর্মসূচি সঞ্চালনা করেন-বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রকৌশলী ও গৌরব ’৭১ কুয়েট শাখা’র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ রুমেন রায়হান। 

কর্মসূচীতে বক্তারা বলেন, অসম্প্রদায়িক বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলা মানে পুরো দেশ ও সংবিধানের উপর এ হামলা। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

দেশের সরকারের কাছে আমাদের দাবি সম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন। যাতে কেউ এ ধরনের কাজ আগামীতে না করতে পারে। কর্মসূচিতে দল মত নির্বিশেষে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী কুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী’রা অংশগ্রহণ করেন।

আমারসংবাদ/এআই