Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

স্বাধীন বাংলা বেতার কেন্দ্র মেহেরপুরে স্টেশন স্থাপন করা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২১, ০৩:৪০ পিএম


স্বাধীন বাংলা বেতার কেন্দ্র মেহেরপুরে স্টেশন স্থাপন করা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র (এফএম) মেহেরপুর স্টেশন স্থাপন করা হবে। বেতার কেন্দ্রটি স্থাপনের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে মেহেরপুর পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) দপ্তরের নতুন অফিসের ভার্চুয়াল জুমে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাশসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ড (পশ্চিমাঞ্চল) ফরিদপুর অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হেকিম, মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলি, কুষ্টিয়া পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড মেহেরপুরের নিবার্হী প্রকৌশলী শাহিনুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক ও প্রফেসর হাসানুজ্জামান মালেক।

ফরহাদ হোসেন বলেন, মেহেরপুরে একটি ইনডোর স্টেডিয়াম ও ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করার কাজও এগিয়ে চলছে।

তিনি বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র স্থাপন করা হলে এ অঞ্চলের কবি, শিল্পী, লেখকসহ সাংস্কৃতিকজনরা অগ্রাধিকার ভিত্তিতে অনুষ্ঠান করতে পারবেন। অধিকাংশ অনুষ্ঠান হবে মুক্তিযুদ্ধের দিনগুলো নিয়ে।

তিনি বলেন, ১৯৮৪ সালের ২৪ ফেব্রুয়ারি মেহেরপুর জেলার মর্যাদা পায়। জেলা মর্যাদার ৩৫ বছর ১১ মাস পর পানি উন্নয়ন বোর্ড অফিস পাওয়া গেল।

ভার্চুয়াল জুমে প্রতিমন্ত্রী আরও বলেন, মেহেরপুরের ভৈরব নদে মেহেরপুর অংশে ২য় পর্যায়ে ৩০ কিলোমিটার এবং চুয়াডাঙ্গা অংশে ২৬ কিলোমিটার খনন হবে।

আমারসংবাদ/জেআই