Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

প্রথম এমপি হিসেবে টিকা নিচ্ছেন হাফিজ আহমেদ

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৭, ২০২১, ১০:৩৫ এএম


প্রথম এমপি হিসেবে টিকা নিচ্ছেন হাফিজ আহমেদ

দেশের ইতিহাসে প্রথম করোনাভাইরাসের টিকা নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা। আর দেশের প্রথম সংসদ সদস্য হিসেবে টিকা নিবেন সিলেট-৫ আসনের সাংসদ ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল ৩টার কিছু আগে তিনি কুর্মিটোলা হাসপাতালে আসেন।

টিকা নেয়ার বিষয়ে ৮৭ বছর বয়সী এই সাংসদ বলেন, ‘আমাদের মতো বয়স্ক মানুষরা টিকা নিলে অন্যরাও টিকা নিতে উদ্বুদ্ধ হবে।’

১৯৩৩ সালের ২৯ মার্চ সিলেটের জাকিগঞ্জে জন্মগ্রহণ করেন হাফিজ আহমেদ মজুমদার। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে সিলেট-৫ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি।

জানা গেছে, হাসপাতালটির ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা কস্তা প্রথম টিকা নেবেন। পরে টিকা পাবেন ফিমেল মেডিসিন ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন এবং একই ইউনিটের নার্স রিনা সরকার। তবে শেষ মুহূর্তে কারও কোনো শারীরিক অসুবিধা দেখা দিলে তালিকায় রদবদল হতে পারে।

চিকিৎসকদের মধ্যে প্রথম টিকা পাবেন কুর্মিটোলা হাসপাতালের কনসালট্যান্ট লুৎফর কবির মবিন ও আল মামুন। এছাড়া যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ তারা মিয়া, একুশে পদকপ্রাপ্ত চিকিৎসক ও বীর মুক্তিযোদ্ধা ডা. অরুপ রতন চৌধুরী, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. আফরোজা জাহিন এবং একই হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোশাররফ হোসেনকে এদিন টিকা দেয়া হবে বলে জানা গেছে।

এ অনুষ্ঠান থেকেই টিকাদান ব্যবস্থাপনার ‘সুরক্ষা’ প্ল্যাটফর্মের মোবাইল অ্যাপ ও ওয়েব অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম চালু হবে। যারা টিকা নিতে চান, তাদের সবাইকেই অনলাইনে নিবন্ধন করতে হবে।

এরপর বৃহস্পতিবার থেকে ঢাকার পাঁচটি হাসপাতালের ৪০০ থেকে ৫০০ জনকে টিকা দেয়ার প্রস্তুতি চলছে। সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি।

রাজধানীর পাঁচ হাসপাতালে করোনার টিকা দেয়া হবে। হাসপাতালগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও কুয়েত মৈত্রী হাসপাতাল।

আমারসংবাদ/জেআই