Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

গণমাধ্যমে এগিয়ে থাকার প্রত্যাশা

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৩, ২০২১, ০২:৩৫ পিএম


গণমাধ্যমে এগিয়ে থাকার প্রত্যাশা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দৈনিক আমার সংবাদ পত্রিকাটি স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের পক্ষে ছিল, আছে এবং ভবিষ্যতেও এগিয়ে থাকবে বলে প্রত্যাশা করছি।

দৈনিক আমার সংবাদ পত্রিকার নবম বর্ষে পদার্পণ উপলক্ষে শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘দেশের শীর্ষস্থানীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার নবম বছর পূর্তিতে আমি প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিষ্ঠানটি অত্যন্ত বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করছি।

একটি গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ স্বাধীন গণমাধ্যম। স্বাধীন ও নিরপেক্ষ গণমাধ্যম দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তবে বর্তমানে দেশে আইনগতভাবে মুক্ত গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতা থাকলেও বাস্তবে তা খুঁজে পাওয়া যায় না। বর্তমান সময়ে রাজনৈতিক ও ক্ষমতা শক্তির কাছে অধিকাংশ গণমাধ্যম তাদের স্বাধীন মতামত প্রকাশে বাধার সম্মুখীন হচ্ছে। দেশ ও জনগণের স্বার্থে সকল বাধাকে উপেক্ষা করে গণমাধ্যমকে তার মূল ধারায় ফিরে আসতে হবে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, হারানাে গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমকে পূর্বের ন্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাহলেই একটি গােষ্ঠির হাতে বন্দি থাকা বাংলাদেশ মুক্ত হয়ে তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবে বলে আমি বিশ্বাস করি।

দৈনিক আমার সংবাদ পত্রিকাটি স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের পক্ষে ছিল, আছে এবং ভবিষ্যতেও এগিয়ে থাকবে বলে প্রত্যাশা করছি। পাশাপাশি দৈনিক আমার সংবাদ পত্রিকাটির সাথে সংশ্লিষ্ট সকলের সাফল্য কামনা করছি।”

আমারসংবাদ/জেআই